Sunday, 19 November 2017

 

জাকজমক আয়োজনের মধ্য দিয়ে শেকৃবি’র Golden Batch Reunion’2016 উদযাপন

নিজস্ব প্রতিবেদক, এগ্রিলাইফ২৪ ডটকম:গান, গল্প আর আড্ডায় স্মৃতি রোমন্থনের মধ্যে দিয়ে পুনর্মিলনী’ ২০১৬ উদযাপন করলো রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৫০তম ব্যাচের প্রাক্তন শিক্ষার্থিরা। আজ শনিবার ২৪ ডিসেম্বর শেকৃবি ক্যাম্পাসে অনুষ্ঠিত একটুখানি সুযোগ পেয়ে ফিরে গেলেন তারুন্যের তেজভরা স্বর্ণালি দিনে। পুরনো দিনের বন্ধুকে পেয়ে উচ্ছ্বাসে মেতে ওঠা, এরপর প্রাণ খুলে আড্ডা, গড়ালো বেলা-এভাবেই দিনটি পার করলেন Golden Batch সতীর্থরা।

অনুভুতি অত্যন্ত আনন্দের ২০ বছর পরে সেই পরিচিত মুখ গুলোকে নতুন করে পাওয়া সত্যিই অসাধারন একটি আবেগের। কর্মজীবনে ব্যস্ততার মাঝে ক্যাম্পাসে এসে সেই বিশ্ববিদ্যালয়ের জীবনের আনন্দগুলিই যেন জানান দিল এমনটাই বললেন সাবেক শিক্ষার্থিরা। SAU Golden Batch Reunion’2016 এর আহবায়ক ড.সামিউল আলম (লিটন) মনে করেন বন্ধুদের এ পুনর্মিলন আগামীতে তাদের বন্ধন আরো অটুট করবে। কৃষিবিদ বন্ধুরা স্ব স্ব ক্ষেত্রে আরো অবদান রেখে দেশকে এগিয়ে নিয়ে যাবেন এটিই শেকৃবি’র গোল্ডেন ব্যাচের প্রত্যাশা বলে মনে করেন তিনি।

চোখে মুখে পানি দিয়ে নাস্তা না করেই সকালে ক্লাসে সঠিক সময়ে হাজিরা দেওয়ার কথা স্মরণ করে কি যেন ভাবলেন তাদেরই একজন রফিক। কর্মজীবনে ২০ বছর পার করে পরিচিত ক্যাম্পাসে আসতে পেরে অত্যন্ত আনন্দিত ব্যাচের মুজিব। ব্যাচের রিংকু স্বপরিবারে উপভোগ করলেন পূর্ণমিলনীর আনন্দ। দু’ কন্যা আর স্ত্রীকে শোনাচ্ছিলেন সেই ক্যাম্পাস জীবনের বর্ণীল দিনগুলির কথা। বন্ধুদের বন্ধন অটুট রাখতেই তারা বছরে একটিবার সকলে সহ মিলিত হতে চান প্রিয় ক্যাম্পাস জীবনের দিনগুলিতে এমন অনুভূতির কথা শোনালেন সাদেক।

সদস্য সচিব মোকতার হোসেন শত ব্যস্ততার মাঝেও জানালেন তার আনন্দ অনুভূতি। তিনি বলেন তাদের ব্যাচের ৬২ জন সদস্য আর তাদের পরিবারের সদস্য মিলে প্রায় ২০০ জনের মতো অংশ নিয়েছেন এবারের অনুষ্ঠানে। তিনি মনে করেন এ ধরনের অনুষ্ঠানে হৃদয়ের বন্ধনকে অটুট রাখতে বছরের একটি দিনের জন্য হলেও হওয়া প্রয়োজন। সুভ্যেনিরে লেখা একরামের "হৃদ-বন্ধন" কবিতাটি যেন মনে করিয়ে দিলো হৃদয়ের বন্ধনটিই সবার আগে!

কর্মজীবন-ক্যাম্পাস জীবন দুটোই চৈতীর কাছে মধুর। তবে ক্যাম্পাসের সোনালী দিনের প্রিয় বন্ধুদের কাছে পেয়ে তিনি আনন্দে আত্মহারা। ২০ বছরের পুরোনো হলেও প্রিয় মুখগুলি যেনো এখনও নবীন। সেই পুরানো ক্যাম্পাস আর হাসিমাখা মুখগুলি নীহারিকাকে মনে করিয়ে দিল অনেক কথাই। সুদূর যুক্তরাজ্য থেকে বন্ধুদের টানে উড়ে এসে SAU Golden Batch Reunion’2016 এ যোগ দিয়েছিলেন স্মৃতি। তার কাছেও শোনা হলো অনেক মধুর মধুর কথা। সুখ-স্মৃতির কথার মাঝে বান্ধবীদের সাথে ফ্রেমে বন্দী হয়ে গেলেন বেবি।

দিনব্যাপি আয়োজিত Golden Batch Reunion’2016 অনুষ্ঠানে দিনের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালি পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। অনুষ্ঠান উপলক্ষে “Harbinger” শিরোনামে চমৎকার একটি সুভ্যেনিরের মোড়ক উম্মোচন করেন উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী।