Sunday, 19 November 2017

 

রাবি ক্রপ সায়েন্স বিভাগের সভাপতির পদচ্যুতির দাবীতে শিক্ষকদের আল্টিমেটাম

এস.এম. আল-আমিন রাজশাহী বিদ্যালয় থেকে:রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি (সিএসটি) বিভাগের সভাপতি প্রফেসর ড. মো. মোসলেহ উদ্দীন’র পদচ্যুতির দাবি জানিয়ে ২৭ ডিসেম্বর পর্যন্ত আল্টিমেটাম দিয়েছে বিভাগের দুই-তৃতীয়াংশের অধিক শিক্ষকবৃন্দ এবং প্রতিকী কর্মবিরতি (আগামি ২৮ ডিসেম্বর ২ ঘন্টা এবং আগামি ২ জানুয়ারি ৩ ঘন্টা) ঘোষণা করা হয়েছে। এর মধ্যও পদত্যাগ না করলে আরো বৃহত্তর আন্দোলন কর্মসূচি ঘোষণা করা হবে, এছাড়াও এ সভাপতি থাকাকালীন আন্দোলনরত শিক্ষকরা কোন প্রকার একাডেমিক ও প্লানিং মিটিং করবেন না বলে জানিয়েছেন।

শিক্ষকদের অভিযোগ সূত্রে জানা যায়, কৃষিবিদ ও অকৃষিবিদ প্রসঙ্গ টেনে বিভাগের শিক্ষকবৃন্দের মধ্য দীর্ঘদিনের সুসম্পর্ক নষ্ট করার ষড়যন্ত্রের অভিযোগ তোলা হয়েছে বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. মো. মোসলেহ উদ্দীন এর বিরুদ্ধে। বিভাগের অন্য শিক্ষকদের সাথে গালমন্দ করা সহ দুরব্যবহার করার অভিযোগ আছে।

এ বিষয়ে ক্রপ সায়েন্স এন্ড টেকনোজলি বিভাগের আন্দোলনরত শিক্ষক প্রফেসর ড. মো. খাইরুল ইসলাম আল্টিমেটাম সহ কর্মসূচির সত্যতা নিশ্চিত করে বলেন, আল্টিমেটামের মধ্যে সভাপতি পদচ্যুতি না করলে প্রতিকী কর্মসূচি শেষে আলোচনা করে আরও বৃহত্তর কর্মসূচি গ্রহন করা হবে।

মতিহার হল প্রভোস্ট ও ক্রপ সায়েন্স এন্ড টেকনোলজি বিভাগের শিক্ষক প্রফেসর ড. মুহা. আলী আসগর বলেন, আমাদের বিভাগের বর্তমান চেয়ারম্যানের অন্যায়-অনিয়ম ব্যপ্তি অনেক দীর্ঘ হয়েছে; যা মেনে নেওয়া যায়না। এ জন্য আমরা প্রতিকী কর্মসূচি দিয়েছি, উনি পদচ্যুতি না হলে আমরা বৃহত্তর আন্দোলনে যাব।

এসব বিষয়ে অভিযুক্ত সিএসটি বিভাগের সভাপতি প্রফেসর ড. মোসলেহ উদ্দীনের সাথে যোগাযোগ করা হলে, সাংবাদিক পরিচয় পেয়ে ফোন কেটে দেন।