Thursday, 23 November 2017

 

NATP-2 তে যোগ দিলেন ডা. বাহালুল

এগ্রিলাইফ২৪ ডটকম: প্রাণিসম্পদ অধিদপ্তরের ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ প্রজেক্টে সহকারী পরিচালক হিসেবে যোগ দিলেন ডা. শাহ মো: বায়েজীদ রব্বানী বাহালুল। ২৮ ডিসেম্বর বুধবার এ পদে যোগ দেয়ার পূর্বে তিনি বগুড়া জেলার কাহালু উপজেলায় প্রাণিসম্পদ অফিসার হিসেবে কর্মরত ছিলেন।

ডা.বাহালুল ১৯৬৪ সালের ২৩ জানুয়ারী বগুড়া শহরের এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহন করেন। ১৯৭৯ সালে বগুড়া জিলা স্কুল থেকে কৃতিত্বের সাথে এসএসসি এবং ১৯৮১ সালে সরকারী আযিযুল হক কলেজ থেকে এইচএসসি পাশ করে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ডিভিএম অনুষদে ভর্তি হন। এরপর তিনি বাকৃবি থেকে ডিভিএম এ স্নাতক প্যাথলজিতে মাষ্টার্স সফলভাবে সম্পন্ন করেন।

১৯৯৯ সালের ২৪ অক্টোবরে নাটোর সদর উপজেলায় ভেটেরিনারি সার্জন হিসেবে তাঁর কর্মজীবন শুরু হয়। এরপর তিনি প্রাণিসম্পদ অধিদপ্তরের মাঠ পর্যায়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে সাফল্যের সাধে তাঁর উপর অর্পিত দায়িত্ব পালন করেন।

ব্যক্তি জীবনে ডা. শাহ মো: বায়েজীদ রব্বানী বাহালুল এক পুত্র ও এক কন্যা সন্তানের জনক। নতুন কর্মস্থলে যোগদান করায় তিনি তাঁর উর্ধতন কর্তৃপক্ষ, সহকর্মী, বন্ধু-বান্ধব ও শুভানুধ্যায়ীদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন এবং দোয়া কামনা করেছেন।