Saturday, 16 December 2017

 

কৃষিবিদদের স্বপ্নের ঠিকানাকে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর করবে নতুন কমিটি-বাহাউদ্দিন নাছিম এমপি

নিজস্ব প্রতিবেদক:কৃষিবিদদের স্বপ্নের ঠিকানাকে উজ্জ্বল থেকে উজ্জ্বলতর করবে নতুন কমিটি। নতুন কমিটির নেতৃত্বে কৃষিবিদরা তাদের মর্যাদাকে আরো এগিয়ে নিয়ে যাবে। ৩১ ডিসেম্বর শনিবার সন্ধ্যায় কেআইবি অডিটরিয়ামে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ কর্তৃক আয়োজিত বার্ষিক নৈশভোজ-২০১৬ ও কেআইবি’র ২০১৭-২০১৮ মেয়াদের নবনির্বাচিত কমিটির শপথ গ্রহণ অনুষ্ঠানে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সদ্য বিদায়ী সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ জনাব আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি এসব কথা বলেন।

আজকের দিনটি তার কাছে অত্যন্ত গুরুত্বের জানিয়ে জনাব আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি বলেন স্বপ্ন পূরণের জন্য তারা আন্তরিকভাবে চেষ্টা করেছেন। যে সব কাজ গুলি তারা করে যেতে পারেননি নতুন কমিটি সফলভাবে সেগুলি করবেন বলে দৃঢ় আশাবাদ ব্যক্ত করেন বিদায়ী সভাপতি।

তিনি বলেন অন্য যে কোনো পেশাজীবি সংগঠনের চেয়ে কৃষিবিদ ইনস্টিটিটিউশন নানা রকম সামাজিক কর্মকান্ডে কাজে নিজেদের নিয়োজিত করেছেন। ফলে কৃষিবিদদের অবস্থান এখন আগের চেয়ে অনেক বেশী মর্যাদাপূর্ণ। তবে তিনি কেআইবিকে গবেষণা, প্রশিক্ষণ ও শিক্ষার জন্য একটি আদর্শ ক্ষেত্র হিসেবে তৈরী করার গুরুত্ব তুলে ধরেন এবং সেলক্ষে কাজ করার জন্য নতুন কমিটির প্রতি আহবান জানান।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সদ্য বিদায়ী মহাসচিব কৃষিবিদ মোহাম্মদ মোবারক আলী। তিনি  কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের নব-নির্বাচিত সকল সদস্যদের পরিচয় করিয়ে দেন।

অনুষ্ঠানে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠণ করান কেআইবি’র নির্বাচন কমিশন চেয়ারম্যান কৃষিবিদ মোঃ নজরুল ইসলাম। শপথ অনুষ্ঠান শেষে বিদায়ী সভাপতি কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ও বিদায়ী মহাসচিব কৃষিবিদ মোঃ মোবারক আলী নবনির্বাচিত সভাপতি কৃষিবিদ এ এম এম সালেহ ও মহাসচিব কৃষিবিদ মোঃ খায়রুল আলম প্রিন্স এর নিকট ২০১৭-২০১৮ মেয়াদের দায়িত্বভার অর্পন করেন।

শপথ অনুষ্ঠান শেষে কৃষিবিদ ও তাদের পরিবার-পরিজন মিলে কেআইবি’র বার্ষিক নৈশভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে অংশগ্রহন করেন। এসময় কৃষিবিদদের পদচারণায় কেআইবি প্রাঙ্গন এক মিলনমেলায় পরিণত হয়। অনুষ্ঠানে উল্লেখযোগ্য সংখ্যক প্রবাসী কৃষিবিদগল তাদের পরিবার-পরিজন নিয়ে অনুষ্ঠানটি উপভোগ করেন।