Monday, 18 December 2017

 

KIB ’র বার্ষিক বনভোজন-২০১৭-দিনভর আনন্দ আয়োজনে যা যা থাকছে

এগ্রিলাইফ২৪ ডটকম:২১ জানুয়ারি শনিবার কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) এর আয়োজনে বার্ষিক বনভোজন-২০১৭ অনুষ্ঠিত হতে যাচ্ছে। সাভারের জিরানীস্থ বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) এ বনভোজনে কৃষিবিদ এবং তাদের পরিবার-পরিজন সহ প্রায় সহস্রাধিক অংশগ্রহন করবেন বলে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন সূত্রে জানা গেছে।

বনভোজনকে সফল ও আনন্দময় করে তুলতে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেছে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন শাখার নেতৃবৃন্দরা। এবারের পিকনিকটি সব দিক থেকেই একটু ব্যতিক্রমী করতে তারা নানা উদ্যোগ গ্রহন করেছেন।

অনুষ্ঠান সূচীঃ
কেআইবি চত্বরে জমায়েতঃ  সকাল ৭.০০ টা
বিকেএসপি উদ্দেশ্য যাত্রা শুরুঃ সকাল ৭.৩০ টা
সকালের নাস্তাঃ সকাল ৮.৩০ টা- ১০.০০ টা(বুফে-নিজ দায়িত্বে)

খেলাধুলা ও সাংস্কৃতিক অনুষ্ঠানমালার মধ্যে রয়েছে

সকাল ১০.০০ টা থেকে শুরু হওয়া
ইভেন্টঃ এলিফ্যান্ট ওয়াক–অংশগ্রহনকারী আপ টু ক্লাস ফাইভের ছেলেদের জন্য এবং এটি পরিচালনায় থাকবেন মোশারফ এবং করিম, ক্লাস সিক্স  থেকে ক্লাস এইট পর্যন্ত ছেলেদের জন্য ঝুড়িতে বল নিক্ষেপ ইভেন্টটি পরিচালনা করবেন শামিম ও মনির এছাড়া বাস্কেটে বল নিক্ষেপ ইভেন্টে অংশ গ্রহন করতে পারবে ক্লাস নাইন এবং তদুর্ধ্ব ছেলেরা এবং এটি পরিচালনায় থাকবেন হুমায়ুন।

দুপুর ১.০০ টা -২.০০ টা মধ্যাহ্ন ভোজ ও নামাজের বিরতির পর  

আপটু ক্লাস ফাইভ মেয়েদের জন্য রয়েছে ডাক ওয়াক ইভেন্ট এটি পরিচালনা করবেন মোনালিসা। ক্লাস সিক্স থেকে ক্লাস এইট পর্যন্ত মেয়েদের জন্য রয়েছে মার্বেল দৌড় ইভেন্টটি পরিচালনা করবেন মিলি, শশি। এছাড়া নুসরাত, নিগারের পরিচালনায় ক্লাস নাইন থেকে এসএসসি পর্যন্ত মেয়েরাও মার্বেল দৌড় ইভেন্টে অংশ নিতে পারবে।

সকল ভাবী, মহিলা কৃষিবিদ, কলেজ/বিশ্ববিদ্যালয়ের মেয়েরা জনপ্রিয় মহিলা ইভেন্ট পিলো পাসিং এ অংশ নিতে পারবেন আর এটি পরিচালনায় থাকবেন ইয়ামিন, হিমাংশু, মোশারফ ও শামিম। সকল ভাবী+মহিলা কৃষিবিদ বনাম কৃষিবিদ ভাইদের মধ্যে জনপ্রিয় আরেকটি ইভেন্ট রশি টানাটানি অনুষ্ঠিত হবে যার পরিচালনায় থাকবেন রানা, সোহেল, রায়হান, শামিম, ইয়ামিন ও কামাল।

পিকনিকের মাঝে কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ (কেআইবি) এর ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক কৃষিবিদ  ড. আবদুল বারী’র পরিচালনায় রয়েছে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। এছাড়া মথ্যাহ্ন ভোজনের পর থেকে বিকেল ৪টার মধ্যে রয়েছে হাউজি খেলা।

অনুষ্ঠানের সব শেষে রয়েছে র‌্যাফেল ড্র ও পুরস্কার বিতরন। এরপর বিকেএসপি হতে কেআইবির উদ্দেশ্য যাত্রা করবে বনভোজনের দলসমূহ।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটন শাখার সাধারন সম্পাদক কৃষিবিদ ড. মো: তাসদিকুর রহমান (সনেট) কেআইবি)'র বার্ষিক বনভোজন-২০১৭ সফলভাবে সম্পন্ন করার লক্ষে সকল কৃষিবিদদের প্রতি সহযোগিতা কামনা করেছেন এবং সংগৃহীত কুপনগুলি সহ অনুষ্ঠানস্থলে আসার বিনীত অনুরোধ জানিয়েছেন।