Tuesday, 12 December 2017

 

বাকৃবি’র ১৯৯৮-৯৯ সেশনের দু’দিনব্যাপী পুনর্মিলনী আগামী বছরের ২৬ ও ২৭ জানুয়ারি

কৃষিবিদ ডেস্ক:আগামী বছরের ২৬ ও ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়-বাকৃবি, ময়মনসিংহের ১৯৯৮-৯৯ সেশনের শিক্ষার্থীদের পুনর্মিলনী। শনিবার দুপুরে রাজধানীর খামারবাড়িতে  আ. ক. মু. গিয়াস উদ্দিন মিল্কি অডিটরিয়ামে ওই সেশনের শিক্ষার্থীদের আনুষ্ঠানিক বৈঠকে এ সিদ্ধান্ত হয়। পুনর্মিলনী অনুষ্ঠিত হবে বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে।

বাকৃবি’র ১৯৯৮-৯৯ সেশনের ছাত্র ও বর্তমানে বিশ্ববিদ্যালয়টির ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সাবিবুল হক সবুজের সভাপতিত্বে বৈঠকে ১৯৯৮-৯৯ সেশনে অধ্যয়নকারী বিভিন্ন অনুষদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পুনর্মিলনী অনুষ্ঠানের জন্য বৈঠক থেকে ড. সাবিবুল হক সবুজকে আহ্বায়ক এবং পশুপালন অনুষদের কৌলি বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. মুনির হোসেন মনিরকে সদস্য সচিব করে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। যুগ্ম আহ্বায়ক হিসেবে শাহ মোহাম্মদ শহিদুল্লাহ (কৃষি অনুষদ), ড. এ বি এম খালদুন সোহেল (কৃষি অনুষদ), মো: শামসুল হুদা (পশুপালন অনুষদ), মো: সানোয়ার হোসেন (ডিভিএম), মো: আরিফ হোসেন (মাৎস্য বিজ্ঞান অনুষদ), ফয়সাল আহমেদ খান (কৃষি প্রকৌশল অনুষদ) ও বাপন মানখিন (কৃষি অর্থনীতি অনুষদ)। পুনর্মিলনী সফল করতে ১৮টি উপকমিটি গঠনেরও সিদ্ধান্তও হয় বৈঠকে। এর মধ্যে প্রচার ও প্রকাশনা কমিটির আহ্বায়ক হিসেবে এনটিভির সিনিয়র করেসপন্ডেন্ট কৃষিবিদ মাকসুদুল হাসান সুমন এবং রেজিস্ট্রেশন কমিটির আহ্বায়ক হিসেবে মো. মমিনুল হক শুভ্রকে মনোনীত করা হয়।  

প্রচার ও প্রকাশনা কমিটির আহ্বায়ক কৃষিবিদ মাকসুদুল হাসান জানান, আগামী ১৫ দিনের মধ্যে পূর্নাঙ্গ কমিটি গঠন করা হবে। পুনর্মিলনী সফল করতে দেশ-বিদেশে অবস্থানরত বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ১৯৯৮-৯৯ সেশনের সকল শিক্ষার্থীদের প্রতিও আহ্বান জানিয়েছেন তিনি।