Thursday, 14 December 2017

 

এবার বাকৃবি শিক্ষক সমিতির নির্বাচন দাবি গণতান্ত্রিক শিক্ষক ফোরামের

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মেয়াদকাল গত ৯ মার্চ শেষ হলেও ব্যালটের ছবি তোলা বির্তকে বিলম্বিত হচ্ছে নির্বাচন। বিএনপিপন্থী শিক্ষকদের সংগঠন সোনালীদলের পর এবার অনতিবিলম্বে শিক্ষক সমিতির নির্বাচনের দাবি জানিয়েছে আওয়ামীপন্থী শিক্ষকদের সংগঠন গণতান্ত্রিক শিক্ষক ফোরাম । মঙ্গলবার দেয়া এক বিবৃতিতে মে মাসের প্রথম সপ্তাহের মধ্যেই নির্বাচন দেওয়ার দাবি জানায় শিক্ষক ফোরাম।

বিবৃতিতে তারা বলেন বাকৃবির শিক্ষক সমিতির সর্বশেষ সভা গত ২২ ফেব্রুয়ারি হয়েছিল। সভায় ব্যালট পেপারের ছবি তোলা  হলে ভোট বাতিল হবে কিনা বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার জন্য আলোচনা শুরু হয়। অধিকাংশ শিক্ষক বলেন শিক্ষক সমাজের প্রতিনিধি নির্বাচন হবে অবাধ ও সুষ্ঠু কোন পক্ষেরই কোনো শর্ত আরোপ উচিত হবে না। কোন ধরনের সিদ্ধান্ত গ্রহণ ব্যতিরেকেই ঐদিনের সভা মূলতবি ঘোষণা করা হয়। এ পূর্বে গত ৮ ফেব্রুয়ারি শিক্ষক সমিতির প্রতিনিধি আমাদের সাথে আলোচনায় বসলে দ্রুত সমিতির নির্বাচনের দাবি জানাই। ৯ ফেব্রুয়ারি মধ্যে কোনো উদ্যোগ গ্রহণ না করায় বিশ্ববিদ্যালয় প্রশাসনের সাথে দেখা করে শিক্ষক সমিতি নির্বাচনের প্রয়োজনীয়তার কথা উল্লেখ করি। প্রয়োজনে আমরা আলোচনায় অংশ নিতে আগ্রহী।  

এ বিষয়ে গণতান্ত্রিক শিক্ষক ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. সাইদুর রহমান বলেন, শিক্ষক সমাজের নির্বাচিত প্রতিনিধি ব্যাতিত বাকৃবির মতো একটি বিশ্ববিদ্যালয় পরিচালিত হতে পারে না। আমরা দ্রুত শিক্ষক সমিতির নির্বাচন প্রদানের দাবি করছি।