Tuesday, 12 December 2017

 

এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয়ে জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা

ক্যাম্পাস ডেস্ক: ২৭ এপ্রিল, ২০১৭ এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি) এর সভাকক্ষে দুপুর ১২.০০ টায় জঙ্গিবাদ বিরোধী কমিটির আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডা. মো. মেহেদী হাসান এর সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাননীয় উপাচার্য প্রফেসর এবিএম রাশেদুল হাসান। উল্লেখ্য এর আগে জঙ্গিবাদকে প্রতিহত করার লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরকে প্রধান করে এগারো (১১) সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয় যাতে চারজন শিক্ষার্থী, দুইজন অভিভাবক এবং চারজন শিক্ষক অন্তর্ভুক্ত আছেন। উক্ত আলোচনা সভায় জঙ্গিবাদ সৃষ্টির কারন এবং প্রতিকারের বিভিন্ন দিক নিয়ে আলোকপাত করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে মাননীয় উপাচার্য জঙ্গিবাদকে জাতীয় উন্নয়নে প্রতিবন্ধক উল্লেখ করে সকলকে সজাগ ও সচেতন থাকার প্রতি আহবান জানান। তিনি আরও উল্লেখ করেন ইসলাম একটি শান্তির ধর্ম এবং ইসলামে জঙ্গিবাদের কোন স্থান নেই। জঙ্গিবাদ প্রতিরোধে  বিশ্ববিদ্যালয়টি ফলপ্রসু ভুমিকা পালন করবে বলে তিনি আশাবাদ ব্যাক্ত করেন।

এছাড়াও বক্তারা জঙ্গিবাদ প্রতিরোধে দেশপ্রেমকে গুরুত্বপূর্ণ হাতিয়ার হিসাবে উল্লেখ করে সকলের মাঝে এর বিরুদ্ধে সচেতনতা সৃষ্টির প্রতি আহবান জানান। ছাত্রছাত্রী, শিক্ষক, অভিভাবকসহ সকলের সম্মিলিত প্রচেষ্টায় জঙ্গিবাদ প্রতিহত করা সম্ভব বলে তারা উল্লেখ করেন।-সংবাদ বিজ্ঞপ্তি