Thursday, 14 December 2017

 

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার গুনগত মান উন্নয়নে প্রাক্তন, বর্তমান শিক্ষার্থীদের মতামত নিয়ে এগুবে সিকৃবি

মনজুর কাদের চৌধুরী, রাজশাহী থেকেঃ  বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশনের উচ্চশিক্ষা মানোন্নয়ন প্রকল্প (HEQEP ) এর Establishment of Institutional Quality Assurance Cell (IQAC) at the Sylhet Agricultural University, Sylhet" শিরোনাম সাব-প্রকল্পের অধীনে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি, এনিম্যাল ও বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের প্রাক্তন ছাত্র-ছাত্রী ও চাকরিদাতাদের নিয়ে   Self Assessment Questionnaire পূরণ ও মতামত সংগ্রহ অনুষ্ঠান ১১ ঘটিকায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ডিন কমপ্লেক্স এর কনফারেন্স রুমে অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের প্রথম পর্বে প্রাক্তন ছাত্র-ছাত্রী ও চাকরি দাতাদের কাছ থেকে প্রশ্নোত্তর লিখিত উপায়ে শিক্ষার গুনগত মান উন্নয়নে তাদের মতামত নেওয়া হয়। প্রফেসর ড.  এম. রাশেদ হাসনাতের পরিচালনায় প্রশ্নোত্তর লিখিত উপায়ে নিজস্ব মতামত প্রদান গ্রহন করেন ভেটেরিনারি, এ্যানিমেন এন্ড বায়োমেডিকেল সায়েন্সেস অনুষদের ডিন প্রফেসর  ড. মোহন মিয়া।

অনুষ্ঠানের দ্বিতীয় ধাপে অনুষ্ঠিত অনুষ্ঠানে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রথম ব্যাচের ছাত্র, উপজেলা প্রাণীসম্পদ কর্মকর্তা অসীম কুমার প্রামাণিক এর পরিচালনায় এবং বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি ডঃ জালাল উদ্দীন সরদারের সভাপতিত্বে, স্বাগত বক্তব্য রাখেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়িয়া ভেটেরিনারী ক্লিনিক্সের ডেপুটি চীফ ভেটেরিনারিয়ান ডা হেমায়েতুল ইসলাম আরিফ। প্রধান অতিথির বক্তব্যে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী, অ্যানিমেল ও বায়োমেডিকেল সায়েন্সেস  অনুষদের ডীন প্রফেসর ডঃ মোঃ মমোহন মিয়া বলেন "শিক্ষার গুণগত মান উন্নয়নে সময়ের সাথে সাথে একাডেমিক কারিকুলাম এর মানোন্নয়ন করতে হবে। তারই প্রেক্ষিতে আমরা আমাদের প্রাক্তন ছাত্রছাত্রী, চাকরিদাতা, বর্তমান শিক্ষার্থী সবার সেলফ এসেসমেন্ট নিচ্ছি।"

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট কৃষি ববিশ্ববিদ্যালয়ের ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক প্রফেসর ডাঃ মতিয়ার রহমান হাওলাদার,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্সের সভাপতি ডঃ এস এম কামরুজ্জামান এবং সিকৃবির পোল্ট্রি সায়েন্স বিভাগের প্রফেসর ডঃ এম রাশেদ হাসনাত। তিনি তার বক্তব্যে তৎকালীন ভেটেরিনারী কলেজের স্মৃতিচারণ করতে গিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। এছাড়াও প্রাক্তন ছাত্রদের মধ্যে বক্তব্য রাখেন ডাঃ হারুনুর রশীদ,ডাঃ আতিয়ার রহমান, ডাঃ কাওসার আলী প্রমুখ।রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারী এন্ড এনিমেল সায়েন্স অনুষদের পক্ষ হতে বক্তব্য রাখেন প্রফেসর ডঃ শাহ মোঃ আব্দুর রউফ এবং প্রফেসর ডঃ গোলজার হোসেন।