Friday, 15 December 2017

 

শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাবের বার্ষিক সাধারণ সভাঃ দায়িত্ব নিল নতুন কমিটি

শেকৃবি প্রতিনিধিঃ প্রতিযোগিতামূলক বিশ্বে টিকে থাকতে হলে একাধিক ভাষায় পারদর্শী হওয়ার বিকল্প নেই। আর এক্ষেত্রে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যায়ের (শেকৃবি) ভাষা বিষয়ক সংগঠন ‘শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাব’ যে কাজ করে যাচ্ছে, তা সত্যিই প্রশংসার দাবিদার। আজ শনিবার বিশ্ববিদ্যালয়ের শেখ কামাল অনুষদ ভবনের সেমিনার রুমে শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাবের বার্ষিক সাধারণ সভায় বক্তারা এসব কথা বলেন।  

শেকৃবির উপ-উপাচার্য ও শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাবের চীফ মডারেটর অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলীর সভাপতিত্বে অনুষ্ঠিত বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শেকৃবির মাননীয় উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবের মডারেটরবৃন্দ যথাক্রমে মেডিসিন ও পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান ড. কে বি এম সাইফুল ইসলাম, ম্যানেজমেন্ট ও ফিন্যান্স বিভাগের চেয়ারম্যান শাহ জহির রায়হান এবং এগ্রিকালচারাল এক্সটেনশন ও ইনফরমেশন সিস্টেম বিভাগের সহকারী অধ্যাপক মোঃ জাভেদ আজাদ।এছাড়া সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিসিএস কনফার্ম এর চেয়ারম্যান মোহাম্মদ মনিরুজ্জামান।  

ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণের শুভেচ্ছা বক্তব্যের পর প্রকাশ করা হয় ক্লাবের বার্ষিক ম্যাগাজিন ‘উন্মেষ-১৪২৪’।

বক্তারা বলেন, ভাষা ছাড়া মানুষের জীবন অচল। তাই বিভিন্ন ভাষা শেখার প্রয়োজনীয়তা রয়েছে। এসময় এই ক্লাবের নিয়মিত কার্যক্রম পরিচালনার পাশাপাশি আরো নতুন নতুন কর্মসূচী হাতে নেয়ার আহ্বান জানান তাঁরা।

আগামী এক বছরের জন্য ৭৩ ব্যাচের ওয়াসিফ আলমকে সভাপতি ও ৭৪ ব্যাচের সাব্বির হোসেনকে সাধারণ সম্পাদক করে ৩৯ সদস্যের নতুন কমিটি ঘোষণা করেন শেকৃবির উপ-উপাচার্য ও শেকৃবি ল্যাংগুয়েজ ক্লাবের চীফ মডারেটর অধ্যাপক ড. মোঃ সেকেন্দার আলী। তিনি নতুন কমিটির সকলকে শুভেচ্ছা জানান এবং ভবিষ্যতে তাদের কার্যক্রম আরো বেগবান করার আহ্বান জানান।

এছাড়াও ক্লাবের সাবেক সভাপতি ও সাধারণ সম্পাদকগণকে ক্লাবের পক্ষ থেকে প্রদান করা হয় আজীবন সদস্যের সনদ।

২০১৭-১৮ সেশনের কার্যনির্বাহী কমিটির অন্যান্যরা হচ্ছেন সহ-সভাপতি মোঃ মনিরুজ্জামান, কাকলি মহন্ত কেয়া, শারমিন আক্তার শশী, সুদীপ্ত দে ও তৌকির আহমেদ আশিক, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মাহবুব জীম, সহকারি যুগ্ম সাধারণ সম্পাদক নিতু সাহা ও বাসাদ আল মাহমুদ সলভি, কোষাধ্যক্ষ রাসেল কবির জয়, সহকারি কোষাধ্যক্ষ মেহেদি হাসান নান্নু, সাংগঠনিক সম্পাদক রুপ কুমার, সহকারি সাংগঠনিক সম্পাদক সুমন হাসনাত, প্রচার ও প্রকাশনা সম্পাদক আকাশ বাসফোর, সহকারি প্রচার ও প্রকাশনা সম্পাদক কায়েস ইবনে জুবায়ের, দপ্তর সম্পাদক মোঃ রিপন ইসলাম, সহকারি দপ্তর সম্পাদক হোসনে আরা ও নাদিয়া নূর সাকি, সাহিত্য ও পাঠাগার সম্পাদক ফারজানা ইয়াসমিন, সহকারি সাহিত্য ও পাঠাগার সম্পাদক নুসরাত জাহান ও তাসফিয়া প্রভা, তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ সাখাওয়াত হোসেন, সহকারি তথ্য ও প্রযুক্তি সম্পাদক মোঃ আরাফাত রহমান অভি, সাংস্কৃতিক সম্পাদক মোঃ মনোয়ারুল ইসলাম সজল, সহকারি সাংস্কৃতিক সম্পাদক ইমতিয়াজ আলম রিমো ও রুপা আক্তার, সমাজসেবা সম্পাদক মোহসিনা খাতুন ইরা, সহকারি সমাজসেবা সম্পাদক রুমান হোসেন, টিপু চাকমা ও মোঃ আবির হোসেন, ক্রীড়া সম্পাদক নাইমুল ইসলাম ভূঁইয়া এবং সহকারি ক্রীড়া সম্পাদক আসিফ কামরান। এছাড়া কার্যকরী সদস্য হিসেবে আছেন কাজী বুশরাত জাহান, শাহনাজ আক্তার সারা, মোঃ গোলাম কিবরিয়া, মোঃ তুহিন মৃধা, শুভ দত্ত, মোঃ রফিকুল ইসলাম ও তানিয়া সুলতানা।