Friday, 15 December 2017

 

নোবিপ্রবি ভিসির সুরক্ষায় বাসভবনের প্রাচীর বিদ্যুতায়ন

কামরুল হাসান শাকিম, নোবিপ্রবি প্রতিনিধি:নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি এম অহিদুজ্জামানের বাসভবনের চারপাশে সীমানা প্রাচীরের কাঁটাতার বিদ্যুতায়িত করা হচ্ছে। তার সুরক্ষার জন্য এমন ব্যবস্থা নেয়া হচ্ছে। এজন্য রোববার ২৮ মে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রারের দপ্তর থেকে সর্তকতামূলক একটি নোটিশ জারি করা হয়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. মমিনুল হক জানান, ভিসি মহোদয় তার বাসভবনের নিরাপত্তা নিশ্চিত করার জন্য পদক্ষেপ নিতে নির্দেশ দিয়েছেন। নিরাপত্তার অংশ হিসেবে সীমানা প্রাচীরের ওপরে লাগানো কাঁটাতার বিদ্যুতায়িত করা হবে। কেউ যাতে ওই কাঁটাতারের কাছে না যান সে জন্য সতর্ক করে নোটিশ জারি করা হয়েছে।

এ বিষয়ে ভিসি এম অহিদুজ্জামান জানান, দেশের সার্বিক পরিস্থিতির আলোকে বিভিন্ন সংস্থা থেকে আমাকে অনেক আগে থেকেই নিরাপত্তামূলক ব্যবস্থা নিতে পরামর্শ দেওয়া হয়েছিল। কিন্তু নিইনি। ইতিমধ্যে বাসভবনের সীমানা প্রাচীর টপকে ভেতরে ঢোকার একাধিক ঘটনাও ঘটেছে। উদ্ভূত পরিস্থিতিতে নিরাপত্তার স্বার্থে ভয় দেখানোর জন্য লো-ভোল্টেজের বিদ্যুৎ সীমানা প্রাচীরের ওপরে লাগানো কাঁটাতারে দেওয়া বিষয়ে সংশ্লিষ্টদের বলা হয়েছে।

তবে এখনো কাঁটাতার বিদ্যুতায়িত করা হয়নি। বিদ্যুতায়িত করার আগে তারের পাশে সর্তকতামূলক সাইনবোর্ডও টাঙানো হবে বলে উল্লেখ করেন ভিসি।