Tuesday, 19 September 2017

 

আনন্দঘন পরিবেশে কৃষিবিদদের ঈদ পুনর্মিলনী ও মিলনমেলা ২০১৭ অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষিবিদদের ঈদ পুনর্মিলনী ও মিলনমেলা ২০১৭ অত্যন্ত আনন্দঘন পরিবেশে কেআইবি কমপ্লেক্স -এর ৩ডি হল রুমে ৩ জুলাই সোমবার অনুষ্ঠিত হয়েছে। ঢাকার বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত কৃষি বিজ্ঞানী ও কৃষি কর্মকর্তাদের পদচারনায় ফার্মগেটস্থ কেআইবি কমপ্লেক্সে ঈদের আমেজের সৃষ্টি হয়।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটনের সভাপতি কৃষিবিদ মোঃ লিয়াকত আলী জুয়েল- এর সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের সাবেক সভাপতি ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশের মহাসচিব কৃষিবিদ মোঃ খায়রুল আলম প্রিন্স।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ, ঢাকা মেট্রোপলিটনের সাধারন সম্পাদক কৃষিবিদ ড. মোঃ তাসদিকুর রহমান সনেট।

প্রধান অতিথির বক্তব্যে কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপি ঈদ পুনর্মিলনী ও মিলনমেলা আয়োজনে ঢাকা মেট্রোপলিটনের উদ্যোগকে স্বাগত জানান এবং বর্তমান সরকারের উন্নয়নের গতিধারা অব্যহত রাখার জন্য সকল কৃষিবিদদের নিজ নিজ কর্মস্থলে আরো উদ্যোমী হয়ে কাজ করার আহবান জানান।

জনাব নাছিম আরো বলেন কৃষিবিদ ইনস্টিটিউশনের প্রিয় অঙ্গন সকল কৃষিবিদদের নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে আগামীতে আরো মুখরিত হয়ে উঠবে। তিনি বলেন কৃষিবিদ ইনস্টিটিউশনের তুলনা কেবল কৃষিবিদ ইনস্টিটিউশনই।

অনুষ্ঠানে আরো শুভেচ্ছা বক্তব্য প্রদান করেন ডা. সুলতানা শামিমা চৌধুরী রিতা, কৃষিবিদ প্রফেসর ড. কামাল উদ্দিন আহম্মদ, উপাচার্য, শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়, কৃষিবিদ মোঃ মোবারক আলী, সাবেক মহাসচিব, কেআইবি, কৃষিবিদ সমীর চন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক, বাংলাদেশ কৃষকলীগ প্রমুখ।

অনুষ্ঠানে আগত অন্যান্য বক্তারা তাদের অনুভূতি ব্যক্ত করে বলেন এমন সুন্দর আয়োজনে তারা সকলেই অত্যন্ত মুগ্ধ। আগামীতে আরো বৃহৎ পরিসরে পরিবারের সকলে মিলে এমন সুন্দর আনন্দঘন অনুষ্ঠান আরো উপভোগ্য হয়ে উঠবে বলে মনে করেন বক্তারা।

অনুষ্ঠানের ২য় পর্যায়ে প্রখ্যাত সঙ্গীত পরিচালক ওবায়দুর রহমানের পরিচালনায় এবং কৃষিবিদ কাজী আফজাল হোসেনের উপস্থাপনায় এক মনোজ্ঞ সঙ্গীত অনুষ্ঠান উপভোগ করেন আগত কৃষিবিদরা। সঙ্গীতানুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন অতিথি শিল্পি সম্পা ও সুনিল । এছাড়া ব্যাংকার কৃষিবিদ মিজানুর রহমান স্বপন, কৃষিবিদ শ্রাবন্তিকা, কৃষিবিদ পলিশ্রী প্রমুখ।

পারস্পরিক কুশল বিনিময়ন এবং ঈদের সেমাই, পায়েশ, চটপটি ও ফুচকা আপ্যায়নে ও সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠানটি সফলভাবে শেষ হয়।