Monday, 20 November 2017

 

বাংলাদেশ সোসাইটি অব এগ্রোনমি’র (BSA) ১৬ তম কনফারেন্স অনুষ্ঠিত

শেকৃবি প্রতিনিধি:"টেকসই উন্নয়নের লক্ষে কৃষিতত্ত্ব''-এ প্রতিপাদ্য নিয়ে শেকৃবিতে বাংলাদেশ সোসাইটি অব এগ্রোনমি’র (BSA) ১৬ তম কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে। ২৮ অক্টোবর শনিবার শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় অডিটোরিয়ামে সকাল ১০ টায় পবিত্র কুরআন তেলাওয়াত এর মাধ্যমে এ অনুষ্ঠানের সূচনা হয়।

অনুষ্ঠানের শুভেচ্ছা বক্তব্য পেশ করেন সোসাইটির সাধারন সম্পাদক প্রফেসর ড. এ কে এম রুহুল আমীন। বিভিন্ন পেপার এর মূল বক্তব্য তুলে ধরেন প্রধান বক্তা সোসাইটির প্রেসিডেন্ট ও সাবেক ডিজি বারি ড. মো: রফিকুল ইসলাম মন্ডল। টেকনিক্যাল সেশনে মোট ৪৬ টি উপস্থাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান পৃষ্ঠপোষক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর ড. সেকেন্দার আলী প্রো-ভিসি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়। তিনি ক্যাম্পাসে এ ধরনের প্রোগ্রামে আাসার জন্য সকলকে অভিনন্দন জানান। অনুষ্ঠানে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত কৃষিবিদদের উপস্থিতিতে বাংলাদেশ সোসাইটি অব এগ্রোনমি (বিসিএ) অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

উল্লেখ্য, এ বছর বাংলাদেশ এগ্রোনমী জার্নাল মোট ১১৪ টি পেপার প্রকাশ করে। BSA ১৯৭২ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠার পর থেকে তারা কৃষিতত্ত্বীয় বিভিন্ন জার্নাল, নিউজ লেটার, আর্টিকেল প্রকাশ করে যাচ্ছে।