Sunday, 18 February 2018

 

হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ অনুষদের নতুন ডীন

ডা. মোস্তাফিজুর রহমান রুবেল, হাবিপ্রবি প্রতিনিধি: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিজনেস স্টাডিজ অনুষদের ডীন হিসেবে নিয়োগ পেয়েছেন হিসাব বিজ্ঞান বিভাগের প্রফেসর ড. শেখ মোস্তাক আহম্মদ। তিনি ১৯৯৬ সালে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) থেকে একাউন্টিং বিভাগ হতে বিবিএস(অনার্স) প্রথম বিভাগ এবং ১৯৯৮ সালে একই বিভাগ থেকে এ গ্রেড পেয়ে এমবিএ ডিগ্রী লাভ করেন।

এরপর ২০০২ সালে তিনি এশিয়ান ইউনিভারসিটি অব বাংলাদেশ এ হিসাব বিজ্ঞান বিভাগের লেকচারার হিসেবে কর্মজীবন শুরু করেন। পরবর্তীতে ২০০৫ সালে হাবিপ্রবিতে বিজনেস স্টাডিজ অনুষদে হিসাব বিজ্ঞান বিভাগে লেকচারার হিসেবে যোগদান করেন। ২০০৮ সালে তিনি সহকারী অধ্যাপক, ২০১৩ তে সহযোগী অধ্যাপক হিসেবে এবং ২০১৭ তে অধ্যাপক হিসেবে পদন্নোতি পান।

ড. শেখ মোস্তাক আহম্মদ ২০১৫ সালে গ্রীসের ইউনিভারসিটি অব পাতরাস (University of patras) থেকে পিএইচডি ডিগ্রীলাভ করেন। এ পর্যন্ত তার দেশী বিদেশী জার্নালে প্রায় ১৬ টির বেশী প্রকাশনা আছে,। এছাড়াও রয়েছে ৫ টির বেশী আন্তর্জাতিক কনফারেন্স পেপার। এর আগে তিনি ২০০২ এবং ২০০৪ সালে বিবিএস এবং এমবিএতে প্রথম স্থান অধিকার করায় ইউনিভারসিটি এওয়ার্ড পান এবং শহীদ সোহরাওয়ার্দী গোল্ড মেডেল লাভ করেন।

নতুন নিয়োগ পাওয়ার পর এক অনভূতিতে ফ্যাকাল্টিকে সামনের দিকে এগিয়ে নিতে বিজনেস স্টাডিজ অনুষদের সকল শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, শিক্ষার্থী সহ শুভাকাঙ্ক্ষী সকলের সহযোগীতা কামনা করেন।