Monday, 20 August 2018

 

উৎসবমুখর পরিবেশে "বন্ধুত্বের ৩১ বছর" উদযাপন করলো "স্বপ্নীল প্রান্তরে"

এগ্রিলাইফ২৪ ডটকম:উৎসবমুখর পরিবেশে "বন্ধুত্বের ৩১ বছর" উদযাপন করলো "স্বপ্নীল প্রান্তরে"। রাজধানীর শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৪৬ তম ব্যাচের কৃতি কৃষিবিদ ও তাদের পরিজন মিলে অত্যন্ত আনন্দের সাথে দিনটি স্বরণীয় করে রাখে। শুক্রবার ১৯ জানুয়ারী রাজধানী ঢাকার ফার্মগেটস্থ KIB কনভেনশন হলে বসেছিল স্বপ্নীল প্রান্তরের মিলনমেলা।

ব্যতিক্রমধর্মী খেলাধূলা, স্মৃতিচারন, প্রবাসী বন্ধুদের অনুষ্ঠানে যোগ দেয়া অনুষ্ঠানটিকে আরো মুখরিত করে তোলে। কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম প্রিন্স, কেআইবি ঢাকা মেট্রোর সভাপতি কৃষিবিদ জনাব লিয়াকত আলী জুয়েল, সাধারন সম্পাদক কৃষিবিদ ড. তাসদিকুর রহমান সনেট অনুষ্ঠানে যোগ দেন। স্বপ্নীল প্রান্তরের অন্যতম শুভাকাঙ্ক্ষী শেকৃবি ৪৩ তম ব্যাচের কৃতি কৃষিবিদ জনাব মোরশেদ আলমের উপস্থিতি অনুষ্ঠানটিকে বর্ণাঢ্য করে তোলে।

স্বপ্নীল প্রান্তরের বন্ধু কৃষিবিদ মশিউর রহমান হুমায়ুন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় উপ-কমিটির সহ-সম্পাদক নির্বাচিত হওয়ায় বন্ধুদের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা জানানো হয়। এছাড়া স্বপ্নীল প্রান্তরের শুভাকাঙ্ক্ষী বন্ধু বাংলাদেশ পুলিশের ডিআইজি ওয়াই এম বেলালুর রহমানকে স্বপ্নীল প্রান্তরের পক্ষ থেকে শুভেচ্ছা জানানো হয়।

অনুষ্ঠানে স্বপ্নীল প্রান্তরের সাধারন সম্পাদক খোন্দকার আসাদুজ্জামান কিটনের সহধর্মিণী স্বপ্নার সঙ্গীত অনুষ্ঠানকে মোহনীয় করে তোলে।পরে KIB মহাসচিব কেক কেটে উৎসবকে আরো বর্ণিল করে তোলেন। অনুষ্ঠানের শেষ দিকে ছিল আকর্ষনীয় র‌্যাফেল ড্র ও নানা রকম পুরস্কার। প্রতিটি বাচ্চা ও প্রত্যেক দম্পতির জন্য ছিল আকর্ষনীয় গিফট হ্যাম্পার।

দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে স্বপ্নীল প্রান্তরের কৃতি কৃষিবিদরা। কৃষি-গবেষণা, বিশ্ববিদ্যালয়, প্রশাসন, পরিবেশ অধিদপ্তর, কৃষি মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রনালয়ে রয়েছে তাদের দক্ষ পদচারনা। সরকারী-বেসরকারী সকল পর্যায়ে এ ব্যাচের কৃতি কৃষিবিদরা রাখছে তাদের মেধার স্বাক্ষর। আবার আগামী বছর দেখা হবে তাদের সকলে এক সাথে এমন আশাবাদ ব্যক্ত করে সকলেই ফিরে যায় যে যার  নীড়ে।

স্বপ্নীল প্রান্তরের পক্ষ থেকে সংগঠনটির সাধারণ সম্পাদক কৃষিবিদ খোন্দকার আসাদুজ্জামান কিটন "স্বপ্নীল প্রান্তরে"র সকল সদস্য ও সদস্যাদের পরিবার পরিজনসহ অংশগ্রহনের জন্য আন্তরিক অভিনন্দন জানান। পুরনো দিনগুলিকে আবার ফিরে পেতে আমাদের এই প্রচেষ্ট জানিয়ে স্বপ্নীল প্রান্তরের প্রান্তরে'র সভাপতি কৃষিবিদ মাহাবুবুল হক মনু বলেন, প্রতি বছর একটি দিন আমরা একত্রিত হই।

অনুষ্ঠানটির সার্বিক সমন্বয়ের দায়িত্বে ছিলেন স্বপ্নীল প্রান্তরের সমন্বয়ক ও কোষাধ্যক্ষ কৃষিবিদ মোঃ শফিউল আজম।