Tuesday, 22 May 2018

 

প্রকৃতির কোলে কৃষিবিদদের আনন্দময় একটি দিন

এগ্রিলাইফ২৪ ডটকম:প্রকৃতির কোলে হারিয়ে যেতে কার না মন চায়। আর যদি সেটি হয় রাজধানীর খুবই কাছে তাহলে তো কথাই নেই। তেমনি একটি প্রাকৃতিক ও লৈসর্গিক বিনোদনের জায়গা হলো জিন্দা পার্ক। আর এরকম একটি জায়গায় ২৬ জানুয়ারী শুক্রবার KIB বনভোজন'২০১৮ উপলক্ষে কৃষিবিদদের মিলনমেলা বসেছিল। কৃষিবিদ ও তাদের পরিবার-পরিজন মিলে প্রায় ১২০০ এর অধিক সদস্য প্রকৃতির কোলে হারিয়ে চমৎকার একটি দিনের আনন্দ উপভোগ করে।

পিকনিক উপলক্ষে অংশগ্রহনকারী সকল কৃষিবিদ তাদের পরিবার পরিজনদের মাঝে ব্যাপক উৎসাহ ও উদ্দীপনা ছিল বেশ লক্ষণীয়। জিন্দাপার্কে সকাল ৯.০০ টার মধ্যে পৌঁছে সকালের নাস্তা শেষে সকলে আলাপচারিতা ও খেলাধূলায় মেতে ওঠে। আয়োজকরা বিভিন্ন বয়সী ছেলে-মেয়েদদের জন্য বিভিন্ন ধরনের অাকর্ষনীয় খেলার আয়োজন করেন।

মধ্যাহ্ন ভোজ ও জুমার নামাজের বিরতির পরে কৃষিবিদ ড. আব্দুল বারীর পরিচালনায় জমজমাট সাংস্কৃতিক অনুষ্ঠানে মেতে ওঠেন সকলে। এসময় বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য কৃষিবিদ ড. আব্দুর রাজ্জাক এমপি’র উপস্থিতি পিকনিককে আরো বর্ণিল করে তোলে। পিকনিকে আরো যোগ দেন কৃষিবিদদের প্রিয় নেতা বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক কৃষিবিদ জনাব আ ফ ম বাহাউদ্দিন নাছিম এমপির সহধর্মিনী এবং কৃষিবিদদের প্রিয় ভাবী ডা. শামীমা চৌধুরী (রিতা), স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের সচিব কৃষিবিদ জনাব ফয়েজ আহম্মদ, সাবেক KIB মহাসচিব কৃষিবিদ মোহাম্মদ মোবারক আলী, সদ্য সমাপ্ত ঢাকা ক্লাবের নির্বাচিত কোষাধ্যক্ষ যুগ্ম সচিব কৃষিবিদ জনাব মেজবা উদ্দিনসহ সরকারী-বেসরকারী পর্যায়ে কর্মরত কৃষিবিদবৃন্দ ও তাদের পরিবারবর্গ।

অনুষ্ঠানের শেষ দিকে KIB সভাপতি জনাব এ এম এম সালেহ, KIB মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম প্রিন্স, কেআইবি মেট্রোর সভাপতি কৃষিবিদ জনাব লিয়াকত আলী জুয়েল এবং সাধারন সম্পাদক ড. তাসদিকুর রহমান সনেট আগত সকলকে আন্তরিক ধন্যবাদ জানান এবং বনভোজনকে সফল ও সুন্দর করার জন্য সংশ্লিস্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জানান।

সবশেষে র‌্যাফেল ড্র পরিচালনা করেন KIB' এর সমাজকল্যাণ সম্পাদক কৃষিবিদ জনাব মোফাজ্জল হোসেন। এতে মোট ২৬ জন ভাগ্যবান পুরস্কার পান। এছাড়া বিভিন্ন খেলাধূলায় অংশগ্রহনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে আগত প্রতিটি বাচ্চার জন্য ছিল আকর্ষনী গিফট্ যা পেয়ে তারা আনন্দে মেতে ওঠে।

কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ ও KIB ঢাকা মেট্রোর নেতৃবৃন্দের অক্লান্ত পরিশ্রমে এমন সুন্দর একটি আয়োজনে আসতে পেরে আগত সকলেই বেশ আনন্দ প্রকাশ করেন। আগামী বছর আবার সুন্দর একটি পিকনিকে পরিবার পরিজন নিয়ে মিলিত হবেন এমন প্রত্যাশাই প্রতিটি কৃষিবিদ ও পরিবারের সকলের।