Saturday, 18 August 2018

 

বয়সের বাঁধা ডিঙিয়ে বন্ধুত্ব অমলিন

এগ্রিলাইফ২৪ ডটকম:ব্যাপক উৎসাহ আর উৎসবমুখর পরিবেশে রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ৪৩ তম ব্যাচের কৃতি কৃষিবিদরা বন্ধুত্বের বন্ধনে মিলিত হয়েছিলেন। ৫ ফেব্রুয়ারী সোমবার সন্ধ্যায় রাজধানী ঢাকার ফার্মগেটস্থ KIB কমপ্লেক্সে বসেছিল তাদের সহপাঠীদের মিলনমেলা।

বয়সের বাঁধা ডিঙিয়ে বন্ধুত্ব যে চিরদিন অমলিন থাকে এ অনুষ্ঠানে এসে সেটি দেখা গেল। তাদের অস্ট্রেলিয়া প্রবাসী বন্ধু আলমগীরের উপস্থিতি ও অনুপ্রেরনা অনুষ্ঠানটিকে আরো মোহনীয় করে তোলে। অনুষ্ঠানের সার্বিক সমন্বয়কারী কৃষিবিদ মো: মোরশেদ আলম (জন) এগ্রিলাইফ২৪ ডটকমকে বলেন "এই একটি দিনে আমরা একত্রিত হওয়ার চেষ্টা করি। অনুষ্ঠানটিকে প্রানবন্ত করতে এবং নতুনত্ব আনতে যথাসাধ্য চেষ্টা করেছি। সকলে যদি এই প্রয়াসের ফলকে উপভোগ করে থাকে, তবেই স্বার্থক এই ক্ষুদ্র প্রচেষ্টা।"

অনুষ্ঠানে তাদের বন্ধবী মমতা, মিতা ও আইভীর উপস্থিতি অনুষ্ঠানটিকে আরো মুখরিত করে তোলে। ৪৩ তম ব্যাচের কৃতি কৃষিবিদ ও কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এর মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম প্রিন্স আগামী দিনে তাদের ব্যাচের নানা অনুষ্ঠানগুলিকে আরো আকর্ষণীয় ও পরিপূর্ণ করার জন্য সকল বন্ধুদের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানের মাঝে ঢাকা ক্লাবের নির্বাচনে কোষাধ্যক্ষ পদে বিপুল ভোটে বিজয়ী শেকৃবি ৪৩ তম ব্যাচের বন্ধু কৃষিবিদ মেজবাকে শুভেচ্ছা জানান তাদের বন্ধুরা।

দেশ-বিদেশে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে এ ব্যাচের কৃতি কৃষিবিদরা। কৃষি-গবেষণা, বিশ্ববিদ্যালয়, প্রশাসন, কৃষি মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রনালয়ে রয়েছে তাদের দক্ষ পদচারনা। সরকারী-বেসরকারী সকল পর্যায়ে এ ব্যাচের কৃতি কৃষিবিদরা রাখছে তাদের মেধার স্বাক্ষর। আবার আগামী বছর দেখা হবে তাদের সকলে এক সাথে এমন আশাবাদ ব্যক্ত করে সকলেই ফিরে যায় যে যার নীড়ে।