Monday, 25 June 2018

 

KIB-তে "নারী দিবসে কর্মজীবি নারী ভাবনাঃ অগ্রগতি ও ভবিষ্যৎ"-শীর্ষক মুক্ত আলোচনা

এগ্রিলাইফ২৪ ডটকম: আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে আগামী ৮ মার্চ বৃহস্পতিবার কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি) মিলনায়তনে বিকেল ৩:০০ টায় আয়োজিত হতে যাচ্ছে ‘নারী দিবসে কর্মজীবি নারী ভাবনাঃ অগ্রগতি ও ভবিষ্যৎ’ শীর্ষক আলোচনা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বেগম মেহের আফরোজ চুমকি এমপি উপস্থিত থাকবেন বলে জানা গেছে।

কৃষিবিদ ইন্সটিটিউশন বাংলাদেশ (কেআইবি)-এর সভাপতি কৃষিবিদ জনাব এ এম এম সালেহ-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে থাকবেন বাংলাদেশ আওয়ামী লীগ, কেন্দ্রীয় কার্যনির্বাহি কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলি ও ভাষা সৈনিক রওশন আরা বাচ্চু। এছাড়া প্রিয় অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ডা. সুলতানা শামীমা চৌধুরী রিতা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন কেআইবি’র মহিলা বিষয়ক সম্পাদক কৃষিবিদ ড. বিলকিস বেগম এবং মূল আলোচক হিসেবে থাকছেন বিশিষ্ট কবি ও গবেষক এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড, ঢাকা-এর প্রাক্তন চেয়ারম্যান প্রফেসর ড. দিলারা হাফিজ। মুক্ত আলোচনা অনুষ্ঠানটি সঞ্চালনা করবেন বিএআরসি’র প্রাক্তন চেয়ারম্যান কৃষিবিদ ড. ভাগ্যরাণী বণিক।  

কেআইবি মহাসচিব কৃষিবিদ জনাব খায়রুল আলম (প্রিন্স) KIB-তে নারী দিবসের অনুষ্ঠানে সকলের উপস্থিতি কামনা করেছেন।

অনুষ্ঠানসূচি:

  • বিকাল ২.৩০ ঘটিকায় কেআইবি চত্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ।
  • বিকাল ২.৩৫ ঘটিকায় বর্ণাঢ্য র‍্যালি। বর্ণাঢ্য র‍্যালিটি কেআইবি চত্বর থেকে শুরু হয়ে মানিক মিয়া এভিনিউস্থ সংসদ ভবনের দক্ষিণ প্লাজা হয়ে কৃষিবিদ চত্বরে শেষ হবে
  • বিকাল ২.৫৫ ঘটিকায় শুভ উদ্বোধন
  • বিকাল-৩:০০ ঘটিকায় মুক্ত আলোচনা অনুষ্ঠান শুরু
  • বিকাল ৫.০০ ঘটিকায় মুক্তমঞ্চে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।