Wednesday, 23 May 2018

 

রাবি’র বাংলা বিভাগের ২য় অ্যালামনাই সম্মেলন অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম, ডেস্ক:নানা আয়োজন-অনুষ্ঠানের মধ্য দিয়ে বৃহস্পতিবার থেকে রাজশাহী বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগ অ্যালামনাই ২য় সম্মেলন শুরু হয়েছে। এদিন সকাল ৯:১৫ মিনিটে শহীদুল্লাহ কলাভবন প্রাঙ্গণ থেকে সম্মেলনে অংশগ্রহণকারীদের এক শোভাযাত্রা কাজী নজরুল ইসলাম মিলনায়তনে যায়। বিশিষ্ট লোকবিজ্ঞানী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর আবদুল খালেক অনুষ্ঠাটি উদ্বোধন করেন।

এই অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান। এতে বিশেষ অতিথি ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর আনন্দ কুমার সাহা। অনুষ্ঠানে অতিথিবৃন্দ ছাড়াও বাংলা বিভাগের অবসরপ্রাপ্ত প্রবীন শিক্ষক কবি শেখ আতাউর রহমান বক্তব্য প্রদান করেন। এতে প্রফেসর অনিক মাহমুদ ধন্যবাদ জ্ঞাপন করেন। অ্যালামনাই সভাপতি আপেল আবদুল্লাহর সভাপতিত্বে এই অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যালামনাই সাধারণ সম্পাদক অধ্যাপক পি এম সফিকুল ইসলাম। সম্মেলনে অতিথিদের উত্তরীয় পরানো হয়। এছাড়া অনুষ্ঠানে পুরস্কার, পদক ও মেধা বৃত্তি প্রদান করা হয়।

বিভাগের প্রাক্তন ছাত্র বাংলাদেশ টেকস্ট বোর্ড এর চেয়ারম্যান ড. রতন ও বাংলা একাডেমীর ডেপুটি ডিরেক্টর ড. আমিনুর রহমান সুলতান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। আয়োজনের কর্মসূচিতে আরো ছিল স্মৃতিচারণ, অ্যামনাই সভা ও কমিটি গঠন ও সাংস্কৃতিক অনুষ্ঠান।