Sunday, 22 April 2018

 

বাকৃবিতে দুই বিশ্ববিদ্যালয়ের উপাচার্যকে সংবর্ধনা

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের সাবেক দুই শিক্ষার্থী এবং বর্তমানে বিশ্ববিদ্যালয়ের দায়িত্বপ্রাপ্ত উপাচার্যকে সংবর্ধনা দেওয়া হয়েছে। বিভাগের সম্মেলন কক্ষে বৃহস্পতিবার সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করে বিশ্ববিদ্যালয়ের ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগ।

বিভাগটির সাবেক দুই শিক্ষার্থী হলেন রাজধানীর শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. কামাল উদ্দিন আহাম্মেদ এবং বগুড়ার পুন্ড্র ইউনিভার্সিটি অব সায়েন্স অ্যান্ড টেকনোলজির উপাচার্য অধ্যাপক ড. এ কে এম আজাদ-উদ-দৌলা প্রধান।

বিভাগীয় প্রধান অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেনের সভাপতিত্বে সকাল ১২টায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড.  মো. জসিমউদ্দিন খান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এছাড়াও সংবর্ধনা অনুষ্ঠানে বিভাগটির সাবেক ও বর্তমান শিক্ষক, গবেষক এবং ¯œাতকোত্তর ও পিএইচডি শিক্ষার্থী উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতেই বিভাগের কার্যক্রম ও সাফল্য নিয়ে একটি প্রবন্ধ উপস্থাপন করেন বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. সবিবুল হক। তিনি জানান, ফসল উদ্ভিদবিজ্ঞান বিভাগ থেকে এ পর্যন্ত ৮১০ জন শিক্ষার্থী ¯œাতকোত্তর এবং ২৩ জন শিক্ষার্থী পিএইচডি সম্পন্ন করেছেন