Thursday, 14 December 2017

 

কৃষক ও বাঙ্গালীর মুক্তির জন্যই সারাজীবন আন্দোলন করে গেছেন বঙ্গবন্ধু

আবুল বাশার মিরাজ, বাকৃবি প্রতিনিধি►বঙ্গবন্ধু সবসময় কৃষক ও কৃষির সম্প্রসারণ নিয়ে চিন্তা করতেন। তিনি সব সময় বাংলা ও বাঙ্গালির কথা বলতেন। কৃষক ও বাঙ্গালীর মুক্তির জন্যই তিনি সারাজীবন আন্দোলন করে গেছেন। আর বঙ্গবন্ধুর বঙ্গবন্ধু হয়ে ওঠার পিছনে বঙ্গমাতার অবদান নেহায়েত কম ছিল না। এই দেশের মানুষ যখন সুখে থাকবে, শান্তিতে থাকবে তখনই বঙ্গবন্ধুর আত্মা শান্তি পাবে।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও শেখ ফজিলাতুন্নেসা মুজিব স্মরণে মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিশ্ববিদ্যালয়ের হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে একটি আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন বাকৃবি ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান ।

সভায় কৃষিবিদ আতিকুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. সচ্চিদানন্দ দাস চৌধুরী, প্রক্টর অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন এবং ওই হলের প্রভোস্ট অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাস।

সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি শাখা ছাত্র লীগের সাবেক অর্থ সম্পাদক মিয়া মোহাম্মদ রুবেল। এছাড়াও আলোচনা সভায় বিশ্ববিদ্যালয়ের সহযোগী ছাত্র বিষয়ক উপদেষ্টা আলমগীর হোসেন, ওই হলের হাউজ টিউটরবৃন্দ, বিভিন্ন অনুষদের শিক্ষক-শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মীরা সেখানে উপস্থিত ছিলেন।