Monday, 25 September 2017

 

শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলরকে জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে সংবর্ধনা

মোঃ মাজহার রনি, কাগাওয়া বিশ্ববিদ্যালয়, জাপান থেকে: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের নব নিযুক্ত ভাইস চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মেদ কে জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে জমকালো সংবর্ধনা দেওয়া হয়। ২২ সেপ্টেম¦র সন্ধা ৭ টায় বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের ইন্টারন্যাশনাল স্টুডেন্ট এক্সচেঞ্জ কক্ষে এ আয়োজন করা হয়।

উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের এ সংবর্ধনা আয়োজনে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশি বংশোদ্ভত সহকারি অধ্যাপক ড. মোস্তফা জামাল এবং কাগাওয়া বিশ্ববিদ্যালয় থেকে পি.এইচ.ডি ডিগ্রি অর্জনকারী ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহযোগি অধ্যাপক ড. মীর্জা হাসানুজ্জামান।

অনুষ্ঠানে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে এবং কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে উচ্চ শিক্ষায় অধ্যয়নরত বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের পক্ষ থেকে ও আলাদা ভাবে ভিসিকে ফুল দিয়ে বরন করে নেয়া হয়। এছাড়া আলাদাভাবে ভিসি মহোদয়কে জাপানের বিখ্যাত ফুজি মাউন্টেন এর ছবি সংবলিত ক্রেষ্ট ও উপহার সামগ্রী প্রদান করা হয়।



শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহাম্মেদ কে শুভেচ্ছাস্বারক (ক্রেষ্ট) প্রদান করছেন কাগাওয়া  বিশ্ববিদ্যালয়ের বাংলাদেশী শিক্ষার্থীরা

অনুষ্ঠানে ভিসির সহধর্মিনী মমতাজ বেগম এবং বিশেষ অবদানের জন্য ড. মীর্জা হাসানুজ্জামানকে ও ক্রেষ্ট এবং উপহার প্রদান করা হয়। ভিসি মহোদয় তার বক্তব্যে সংবর্ধনা অনুষ্ঠান আয়োজনের জন্য সকলকে ধন্যবাদ জানিয়ে গবেষনা কর্মে আরো বেশি মনোযোগ দেওয়ার জন্য সকলের প্রতি আহবান জানান। তিনি আশা প্রকাশ করেন, জাপান থেকে শুধু উচ্চ শিক্ষা অর্জনই নয় নৈতিক ও মানবিক গুনাবলী গুলোও শিক্ষার্থীরা অর্জন করবে এবং তা দেশের মানুষের জন্য কাজে লাগাবে।

উচ্চ শিক্ষায় অধ্যয়নরত শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের সহকারী অধ্যাপক মোঃ তাজুল ইসলাম চৌধুরী তুহিন এর সঞ্চালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন বিশ্ববিদ্যালয়ের সহকারি অধ্যাপক মোঃ সিরাজুল ইসলাম খান, জুবায়ের আল মাহমুদ, মোঃ আনিসুর রহমান এবং শিক্ষার্থী শাহাদাৎ হোসাইন। প্রায় অর্ধশতাধিক বাংলাদেশিদের অংশগ্রহনের এ আয়োজনটি সবশেষে ডিনার ও অতিথিদের সাথে গ্রুপ ছবি উঠানোর মাধ্যমে সমাপ্তি হয়।


কাগাওয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে শেকৃবি ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহামেদ ও অন্যান্য অতিথিবৃন্দের একাংশ

উল্লেখ্য ভিসি প্রফেসর ড. কামাল উদ্দিন আহামেদ গত ২০ সেপ্টেম¦র জাপানের কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে আগমন করেন এবং আগামি ২৬ সেপ্টেম¦র তিনি বাংলাদেশের উদ্দেশ্যে জাপান ত্যাগ করবেন। বাংলাদেশি কোন বিশ্ববিদ্যালয়ের ভিসির প্রথমবারের মত কাগাওয়া বিশ্ববিদ্যালয়ে আগমন উপলক্ষে বাংলাদেশিদের মধ্যে উৎসবের আমেজ বিরাজ করছে। প্রায় প্রতিদিনই চলছে বিভিন্ন বাসায় বাসায় ডিনার পার্টির আয়োজন। আর এর মধ্যেই ভিসি মহোদয়ের চলছে জাপানের বিভিন্ন দর্শনীয় স্থান পরিদর্শন আর অফিসিয়াল কার্যক্রমও।