Thursday, 23 November 2017

পোল্ট্রি খামারের পানির গুনগত মান নিশ্চিতে অতুলনীয়-ACID LAC W Conc Liquid

এগ্রিলাইফ২৪ ডটকম: পোলট্রিতে পানি একটি গুরুত্বপর্ণ উপাদান কারণ পোল্ট্রি যতটুকু খাদ্য খায় তার দ্বিগুন পানি পান করে। কাজেই খামারীরা পানির গুণাগুণের উপর অধিক গুরুত্ব দিয়ে থাকেন। পোলট্রি বিশেষজ্ঞরা বলেন যে পোল্ট্রির বৃদ্ধি তখনই ভাল হয় যখন তার পানকৃত পানির গুনগত মান যেমন পানির pH, মাইক্রোবিয়াল কোয়ালিটি এবং Hardness সঠিক মাত্রায় থাকে। আর এসব দিক বিবেচনায় দেশের বাজারে পোলট্রি নিকট জনপ্রিয় একটি পণ্য হচ্ছে ACID LAC W Conc Liquid ;

Lockin-পোল্ট্রির ব্যাকটেরিয়া ও ভাইরাল রোগ প্রতিরোধে আদর্শ সমাধান

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের পোলট্রি খামারীদের জন্য রোগ প্রতিরোধ একটি মুখ্য বিষয়। সচেতন খামারীরা মনে করেন সময়মতো রোগ-বালাই প্রতিরোধে একদিকে যেমন আর্থিক সাশ্রয় ঘটে অন্যদিকে উৎপাদনশীলতা বৃদ্ধির মাধ্যমে আর্থিকভাবে লাভবান হওয়া যায়।  সেদিকগুলি বিবেচনায় পোলট্রি খামারীরা এখন ন্যাচারাল এনিম্যাল হেলথ্ পণ্যের দিকে ঝুঁকছেন। সে লক্ষে দেশের পোলট্রি খামারগুলিতে ব্যাকটেরিয়া ও ভাইরাল রোগের আক্রমন থেকে প্রতিরোধ করতে Provet Resources Ltd. বাজারজাত করছে থাইল্যান্ডের VET SUPERIOR CONSULTANT LTD.-এর উৎপাদিত- Lockin সুপিরিয়র ওরাল লিকুইড।

ধানের সীথব্লাইট ও ব্লাস্ট রোগ দমনে সেরা-টু ইন ওয়ান (2 in 1)

এগ্রিলাইফ২৪ ডটকম:খোলপোড়া রোগ (Sheath blight) ধান ফসলেই এর আক্রমণ। খোল ঝলসানো রোগ হিসেবেও এর পরিচিতি আছে। একপ্রকার ছত্রাক গুটি থেকে এ রোগের উৎপত্তি। সব মৌসুমের ধানেই এ রোগের সংক্রমণ হতে পারে। এখন চলছে আমন ধানের মৌসুম। এসময় ধানক্ষেতে এ রোগের প্রাদুর্ভাব হতে পারে ; এছাড়া ধানক্ষেতে কুশি গজানোর সময় সাধারণত এ রোগ হয়।

মোরগ-মুরগির স্বাস্থ্য সুরক্ষায় Heppa সুপিরিয়র ওরাল লিকুইড

এগ্রিলাইফ২৪ ডটকম: দেশের পোল্ট্রি খামারীদের মাঝে দিনদিন জনপ্রিয় হচ্ছে ন্যাচারাল এনিম্যাল হেলথ্ প্রডাক্ট। এধরনের পণ্যগুলি একদিকে যেমন নিরাপদ ডিম ও ব্রয়লার উৎপাদন করতে সহায়তা করে অন্যদিকে রোগ-বালাই প্রতিরোধেও রাখে অনন্য ভূমিকা। তেমনি একটি ন্যাচারাল এনিম্যাল হেলথ্ হলো Heppa। মোরগ-মুরগির স্বাস্থ্য সুরক্ষায় Provet Resources Ltd. পোল্ট্রি খামারীদের জন্য বাজারজাত করছে থাইল্যান্ডের VET SUPERIOR CONSULTANT LTD.-এর উৎপাদিত Heppa সুপিরিয়র ওরাল লিকুইড। প্রাকৃতিক উপাদানে তৈরী Heppa মোরগ-মুরগীর প্রজননতন্ত্রের ক্ষমতা বৃদ্ধির পাশাপাশি বিভিন্ন রোগবালাই থেকে পোল্ট্রির লিভারকে সুরক্ষা করে।

পোলট্রির ভাইরাল রোগ প্রতিরোধে-নিউ ক্যাচ

এগ্রিলাইফ২৪ ডটকম, প্রডাক্ট কর্ণার:নিউ ক্যাচ হলো ন্যানো-এনক্যাপসুলেটেড লিকুইড এন্টিভাইরাল সাপ্লিমেন্ট। এতে রয়েছে জিংক, কপার, সেলিনিয়াম, ল্যাকটিক এসিড, সাইট্রিক এসিড, বিটা-গ্লুকান, ফাইটোজেনিক এনক্যাপসুলেশন যা পোলট্রির ভাইরাল রোগ বিশেষত: গামবোরো, রাণীক্ষেত, এভিয়ান ইনফ্লুয়েঞ্জা, ফাউল পক্স ইত্যাদির বিরুদ্ধে কার্যকর।