"মানুষ মানুষের জন্য" কথাটা কৃষিবিদ ইনস্টিটিউশনের জন্য শতভাগ সত্যি

এগ্রিলাইফ২৪ ডটকম: "মানুষ মানুষের জন্য" এ কথাটা কৃষিবিদ ইনস্টিটিউশনের জন্য শতভাগ সত্যি। চলমান তীব্র তাপদাহে বিপর্যস্ত পথচারী ও শ্রমজীবী মানুষসহ মাঠের কৃষকরা। এরই মধ্যেই শ্রমজীবী মানুষকে কাজ করতে হচ্ছে মাঠে–ঘাটে। তাঁদের কষ্ট অপেক্ষাকৃত বেশি। তীব্র এ দাবদাহে কিছুটা স্বস্তি দিতে এগিয়ে এসেছে কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মেট্রোপলিটন।

আজ মঙ্গলবার দুপুরে রাজধানীর কেআইবি'র সম্মুখে খামারবাড়ি সড়কে সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে পথচারী ও শ্রমজীবী মানুষকে বিশুদ্ধ পানি এবং মানসম্পন্ন শরবত বিতরণ করেন সংগঠনটির নেতৃবৃন্দরা।

এ সময় উপস্থিত ছিলেন কৃষিবিদ ইনস্টিটিউশনের কোষাধ্যক্ষ কৃষিবিদ এম আমিনুল ইসলাম, কেআইবি ঢাকা মেট্রোপলিটন-এর সাধারণ সম্পাদক ড. মো: তাসদিকুর রহমান সনেট।

ড. মো: তাসদিকুর রহমান সনেট বলেন, উদ্যোগটি অত্যন্ত সামান্য হলেও এর ব্যাপকতা অনেক। তিনি বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা একজন মানবিক মানুষ; তার প্রতিটি মানবিক উদ্যোগে কেআইবি সবসময় এগিয়ে আসে। সেলক্ষে কৃষিবিদ ইনস্টিটিউশনের নির্দেশনায় কেআইবি ঢাকা মেট্রোপলিটন এ উদ্যোগ গ্রহন করেছে। যতদিন তীব্র গরম থাকবে, কেআইবি ঢাকা মেট্রোপলিটন এ কার্যক্রম চালিয়ে যাবে বলেন ড. তাসদিক।

শরবত পান করে পথচারী, শ্রমজীবী, রিকশাচালক থেকে শুরু করে স্কুল কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ কেআইবি ঢাকা মেট্রোপলিটন-এর এই মহতী উদ্যোগকে স্বাগত জানান এবং সকল কৃষিবিদদের আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান।

এ কার্যক্রমে কেআইবি ঢাকা মেট্রো নেতৃবৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন কৃষিবিদ রবিউল ইসলাম খান মিলন, কৃষিবিদ ডঃ মোশারফ হোসেন, কৃষিবিদ হাদিউজ্জামান হাসিব, কৃষিবিদ মোঃ শফিকুল ইসলাম শেখ,কৃষিবিদ সুব্রত পোদ্দার, কৃষিবিদ এইচএম শহিদুল ইসলাম সহ আরো অনেকে।

নেতৃবৃন্দরা বলেন, দেশের সকল প্রান্তের কৃষিবিদরা এসময়ে এ ধরনের এ কার্যক্রম পরিচালনায় এগিয়ে আসবেন। সমাজের সকল স্তরের বিত্তবান মানুষকে এগিয়ে আসার আহ্বান জানান তারা। নেতৃবৃন্দরা আরো বলেন, সারা বাংলাদেশের জেলা উপজেলায় কৃষিবিদ ইনস্টিটিউশন এর নেতৃবৃন্দরা এ কার্যক্রমের সাথে একাত্মতা প্রকাশ করে এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করে কেআইবি। 

কৃষিবিদ ইনস্টিটিউশন ঢাকা মহানগরীর মহতী উদ্যোগ ছড়িয়ে যাক সারা বাংলাদেশে এমনটাই মনে করেন সমাজের সুধীজনেরা। কৃষিবিদদের এ কার্যক্রমকে সহযোগিতা করে সকল মানুষকে এ তীব্র তাপদাহ থেকে কিছুটা হলেও স্বস্তি দিবে বলে মনে করেন সকলে।