বরিশালে কৃষির অতিরিক্ত পরিচালকের সাথে কৃষি কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে কৃষির অতিরিক্ত পরিচালকের সাথে কৃষি কর্মকর্তাদের সভা অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর খামারবাড়িতে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর (ডিএই), আঞ্চলিক কার্যালয়ের উদ্যোগে এই সভার আয়োজন করা হয়। সভায় সভাপতিত্ব করেন ডিএই বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক মো. রফিকুল ইসলাম।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিএই ঝালকাঠির উপপরিচালক মো. মনিরুল ইসলাম, বরিশালের উপপরিচালক মো. মুরাদুল হাসান, পটুয়াখালীর উপপরিচালক মো. নজরুল ইসলাম, ভোলার উপপরিচালক মো. হাসান ওয়ারিসুল কবীর, পিরোজপুরের উপপরিচালক মো. নজরুল ইসলাম,পটুয়াখালীর জেলা প্রশিক্ষণ অফিসার মো. খায়রুল ইসলাম মল্লিক, কৃষি প্রশিক্ষণ ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. সাইদুল ইসলাম, ভারপ্রাপ্ত আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার মো. জাকির হোসেন তালুকদার, বরিশাল-পটুয়াখালী-ভোলা,ঝালকাঠি-বরগুনা-মাদারীপুর ও শরীয়তপুর কৃষি উন্নয়ন প্রকল্পের উপপ্রকল্প পরিচালক সাবিনা ইয়াসমিন, হর্টিকালচার সেন্টারের উপপরিচালক মো. অলিউল আলম, পার্টনার প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার মোসা. ফাহিমা হক, তেলজাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার মো. ফরিদুজ্জামান, অনাবাদী পতিত জমি ও বসতবাড়ির আঙিনায় পারিবারিক পুষ্টি বাগান স্থাপন প্রকল্পের সিনিয়র মনিটরিং অফিসার মেহের মালিকা, কৃষি তথ্য সার্ভিসের কর্মকর্তা নাহিদ বিন রফিক প্রমুখ। সভায় ৩০ জন কর্মকর্তা অংশগ্রহণ করেন।

সভায় অতিরিক্ত পরিচালক বলেন, বীজ এবং সারসহ অন্যান্য কৃষি উপকরণের বাজারমূল্য সঠিক থাকার পাশাপাশি মেয়াদ উত্তীর্ণ কীটনাশক ফসলের জমিতে ব্যবহার যেন না হয় সে বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে সজাগ থাকতে হবে। ফসলের আশনুরুপ উৎপাদন অব্যাহত রাখতে কৃষকদেরকে প্রযুক্তিগত পরামর্শ দেওয়ার জন্য তিনি সবার প্রতি আহবান জানান। এছাড়াও চলমান বিভিন্ন প্রকল্পের কার্যক্রম সর্ম্পকে সভায় বিস্তারিত আলোচনা হয়।