আনন্দঘন পরিবেশের মধ্যে দিয়ে বাকৃবির ৬৪তম প্রতিষ্ঠাদিবস উদযাপন

এগ্রিলাইফ২৪ ডটকম: বর্ণাঢ্য র‌্যালি, গাছের চারা রোপন ও মাছের পোনা অবমুক্তকরনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৬৪তম প্রতিষ্ঠাদিবস উদযাপিত হয়েছে। আজ ১৮ আগস্ট রবিবার সকাল ১১ টায় বিশ্ববিদ্যালয়ের লাইব্রেরি ভবন সংলগ্ন আমতলা থেকে এক বর্নাঢ্য র‌্যালি বের হয়ে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভের সামনে শেষ হয়।

এতে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারি, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহন করে। পরে হ্যালিপ্যাডে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন ডিন কউন্সিলের আহবায়ক প্রফেসর ড. খন্দকার মোঃ মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন বাকৃবি শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. মোঃ আসাদুজ্জামান সরকার এবং সভাপতিত্তে¡ করেন বাকৃবি শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মোঃ রফিকুল ইসলাম সরদার।

অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয় পরিবারের যে সকল সদস্য ইন্তেকাল করেছেন এবং সম্প্রতি বাংলাদেশে ঘটে যাওয়া ছাত্র জনতার বিপ্লবে নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।