কৃষি তথ্য ও প্রযুক্তি বিস্তারে কৃষিবিদদের সংবর্ধনা প্রদান

মোঃ গোলাম আরিফ: কৃষি তথ্য সার্ভিস এর গৌরবময় পথচলার অংশীদার কৃষিকথা। তথ্য প্রযুক্তির যুগে কৃষক-কৃষানী, সম্প্রসারণকর্মী, ছাত্র-ছাত্রীসহ আপামর কৃষিজীবিদের মাঝে কৃষি তথ্য ও প্রযুক্তি বিস্তারে কৃষিকথা ম্যাগাজিনটি উল্লেখযোগ্য ভূমিকা পালন করে আসছে। ১৪৩০ বঙ্গাব্দে কৃষি তথ্য সার্ভিস, পাবনা অঞ্চলে কৃষিকথা’র গ্রাহক সংগ্রহ করে কৃষি তথ্যসেবা বিস্তারে গুরুত্বপূর্ণ অবদান রাখায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তর পাবনা’র কৃষিবিদদের সংবর্ধনা দেয়া হয়েছে।

১৯ আগস্ট ২০২৪ খামারবাড়িস্থ প্রশিক্ষণ হলে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। ১৪৩০ বঙ্গাব্দে ৫০০জন এর অধিক কৃষিকথা’র গ্রাহক সংগ্রহ ও মাঠপর্যায়ে পৌঁছাতে সহযোগিতা করায় পাবনা জেলার কৃষিবিদ মোঃ রাফিউল ইসলাম, উপজেলা কৃষি অফিসার, সুজানগর; কৃষিবিদ মিতা সরকার, উপজেলা কৃষি অফিসার, ঈশ^রদী; কৃষিবিদ সঞ্জীব কুমার গোস্বামী, উপজেলা কৃষি অফিসার, সাঁথিয়া; কৃষিবিদ মোঃ আল ইমরান, উপজেলা কৃষি অফিসার, ফরিদপুর; কৃষিবিদ শারমিন জাহান, উপজেলা কৃষি অফিসার, ভাঙ্গুড়া এবং কৃষিবিদ সাহানা পারভীন লাবনী, উপজেলা কৃষি অফিসার, পাবনা সদর, পাবনাকে কৃষি তথ্য সার্ভিস এর পক্ষ থেকে এ সংবর্ধনা প্রদান করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন কৃষিবিদ সরকার শফি উদ্দীন আহমদ, অতিরিক্ত পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, বগুড়া অঞ্চল, বগুড়া; কৃষিবিদ মোঃ মোজদার হোসেন, অতিরিক্ত পরিচালক(মনিটরিং ও বাস্তবায়ন), কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়ি, ঢাকা; কৃষিবিদ ড. মোঃ জামাল উদ্দীন, উপপরিচালক, কৃষি স¤প্রসারণ অধিদপ্তর, পাবনা, কৃষিবিদ মোঃ সাইফুল ইসলাম, জেলা প্রশিক্ষণ অফিসার, পাবনা; কৃষিবিদ মোঃ খালেদীন আনাম, সহকারী তথ্য অফিসার, কৃষি তথ্য সার্ভিস, আঞ্চলিক কার্যালয়, পাবনা।

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, খামারবাড়িস্থ অতিরিক্ত উপপরিচালকগণ এবং পাবনা জেলার সকল উপজেলা কৃষি কর্মকর্তা, অতিরিক্ত কৃষি অফিসার ও কৃষি সম্প্রসারণ কর্মকর্তাবৃন্দ।