ইসলামপুরে পুষ্টি মেলা ২০২৪ উদ্বোধন করলেন ধর্মমন্ত্রী

এগ্রিলাইফ২৪ ডটকম: ইসলামপুরে পুষ্টি মেলা ২০২৪ উদ্বোধন করা হয়েছে। আজ রবিবার (১৭ মার্চ) সকালে জামালপুরের ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স চত্বরে ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

পুষ্টি সম্পর্কে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে ইসলামপুরে উপজেলা স্বাস্থ্য প্রশাসন এ মেলার আয়োজন করে। ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের অর্থায়নে অনুষ্ঠিত এ মেলা বাস্তবায়নের দায়িত্বে রয়েছে পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট। 

এ উপলক্ষ্যে আলোচনা সভায় ধর্মমন্ত্রী বলেন, সুস্থ মায়ের সুস্থ সন্তান।  একজন সুস্থ মা-ই পারে একটি সুস্থ সন্তান জন্ম দিতে। অন্যদিকে, সুস্থ সন্তান না হলে সুস্থ মা গড়ে ওঠে না। এ কারণে মা ও শিশু উভয়েরই যথাযথ পুষ্টি নিশ্চিত করা বিশেষ প্রয়োজন। তিনি আরো বলেন, বিগত দেড় দশকে সরকারের নানামুখী পদক্ষেপ গ্রহণের ফলে মা ও শিশু স্বাস্থ্যের প্রভূত উন্নতি সাধিত হয়েছে। মা ও শিশু মৃত্যুর হার কমেছে। মানুষের গড় আয়ু বৃদ্ধি পেয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে এতে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. এ এম আবু তাহের, উপজেলা ভাইস চেয়ারম্যান আঃ খালেক আকন্দ, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি অধ্যক্ষ আবু নাসের চৌধুরী চার্লেস, মজিবর রহমান শাহজাহান, ওয়ার্ল্ড ভিশনের এরিয়া ম্যানেজার সজল গোমেজ, পারি ডেভেলপমেন্ট ট্রাস্ট্রের বোরহান উদ্দিন প্রমূখ উপস্থিত ছিলেন। দিনব্যাপী এ মেলায় ৬টি স্টল অংশ নেয়।