ইসলামিক ডেস্ক: মাগফিরাত শব্দের অর্থ হলো ক্ষমা। মহান আল্লাহ রাব্বুল আলামীনের অসংখ্য গুণাবলীর মাঝে অন্যতম একটি গুণ হলো তিনি ক্ষমাশীল। আজ থেকে শুরু হয়েছে পবিত্র মাহে রমজানের দ্বিতীয় দশক "মাগফিরাতের দশক"। বান্দা যেন তার সারা বছরের কৃত সব গুনাহ থেকে মুক্তি পেতে পারে, এই জন্য আল্লাহ রাব্বুল আলামীন রমজান মাসের দ্বিতীয় দশককে মাগফিরাত তথা ক্ষমা লাভের দশক হিসেবে ধার্য করেছেন। এ দশকে বেশি বেশি ইস্তেগফার করার কথা বিভিন্ন হাদিসে বর্ণিত হয়েছে।

এগ্রিলাইফ২৪ ডটকম: ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান বলেছেন, যতবেশি হাফেজ তৈরি হবে বহির্বিশ্বে আমাদের ভাবমূর্তি ততবেশি উজ্জ্বল হবে। আজ বিকালে রাজধানীর উত্তরায় হোটেল প্যান ডি এশিয়ায় হাফেজে কোরআন সম্মাননা ও দোয়া অনুষ্ঠানে ধর্মমন্ত্রী একথা বলেন।

ইসলামিক ডেস্ক: পবিত্র মাহে রমজান-এর আজ চতুর্থ দিন এবং প্রথম জুমা। মহান আল্লাহ তায়ালা এই মাসের প্রতিটি দিবস-রজনিতে দান করেছেন অশেষ রহমত। এ মাসে প্রতিটি নেক আমলের সওয়াব আল্লাহ পাক ৭০ গুণ বাড়িয়ে দেন। দোয়া কবুল হওয়ার মাস হলো রমজান মাস।

এগ্রিলাইফ২৪ ডটকম: ইসলামিক ফাউন্ডেশনের নবগঠিত বোর্ড অব গভর্নরসের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার (৭ মার্চ) বিকেলে ঢাকার আগারগাঁওয়ে ইসলামিক ফাউন্ডেশনের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন বোর্ড অব গভর্নরসের চেয়ারম্যান ধর্মমন্ত্রী মোঃ ফরিদুল হক খান।

ইসলামিক ডেস্ক: প্রতিবারের ন্যায় এবারো দোরগোড়ায় চলে এসেছে মাহে রমজান। রমজান মহান আল্লাহর রহমতের বারিধারায় সমৃদ্ধ তাঁর নৈকট্য লাভের সুবর্ণ সুযোগসংবলিত একটি মাস। এ মাসের জন্য মুমিন মুসলমনার পথ চেয়ে বসে থাকে। মহিমান্বিত এ মাসের মর্যাদা অপরিসীম। মহান রাব্বুল আলামিন বলেন, ‘সুতরাং তোমাদের মধ্যে যারা এই মাস পাবে তারা যেন এই মাসে রোজা পালন করে।’ (সুরা বাকারা, আয়াত : ১৮৫)।

ইসলামিক ডেস্ক: দরজায় কড়া নাড়ছে পবিত্র মাহে রমজান; মুসলিম উম্মাহ এ মাসের জন্য পথ চেয়ে রয়েছে। তাই রমজান মাসে পরিপূর্ণ সাওয়াব ও ক্ষমা পেতে মুমিন মুসলমানের সেই প্রস্তুতি গ্রহন করতে হবে। আর সেজন্য মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করা শুরু করুন এখন থেকেই।