পোল্ট্রি খামারিদের সাথে প্রাতিষ্ঠানিক বায়ারদের সংযোগ স্থাপনে যৌথভাবে কাজ করবে জাকস ফাউন্ডেশন ও ইউএসএস

এগ্রিলাইফ প্রতিনিধি: খামারীদের উৎপাদিত পোল্ট্রি পণ্য বিক্রয়ে আস্থা তৈরি করার লক্ষে প্রাতিষ্ঠানিক বায়ারদের সাথে সংযোগ স্থাপনে যৌথভাবে কাজ করবে জাকস ফাউন্ডেশনইউনাইটেড সফটওয়্যার সলিউশনস (ইউএসএস)। এ লক্ষে জাকস ফাউন্ডেশনের ও দেশের স্বনামধন্য কৃষিভিত্তিক সফটওয়্যার কোম্পানি ইউনাইটেড সটওয়্যার সলিউশনস-এর "নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন" শীর্ষক এক সমঝোতা স্বারক চুক্তি স্বাক্ষরিত হয়।

আজ মঙ্গলবার (১১ মে) জয়পুরহাটস্থ জাকস ফাউন্ডেশন-এর প্রধান কার্যালয়ে-বেলা ১২.৩০ টায় জাকস ফাউন্ডেশন-এর পক্ষে জনাব মোঃ নুরুল আমিন, নির্বাহী পরিচালক এবং ইউনাইটেড সফটওয়্যার সলিউশনস (ইউএসএস)-এর পক্ষে সিইও এবং ফাউন্ডার কৃষিবিদ জনাব মোঃ তাজাম্মুল হক সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

এসময় জাকস ফাউন্ডেশন, জনাব মোঃ আবুল বাশার, উপ-নির্বাহী পরিচালক, জাকস ফাউন্ডেশন, জনাব মোঃ ওবায়দুল ইসলাম, উপ-পরিচালক (প্রোগ্রাম), জাকস ফাউন্ডেশন, ইউনাইটেড ফার্ম ফোর্সের প্রধান কৃষিবিদ জনাব একেএম রফিকুল ইসলাম, ইউনাইটেড সোর্সিং & সাপোর্ট এর অপারেশন প্রধান কৃষিবিদ জনাব নজরুল ইসলাম সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বনামধন্য কৃষিভিত্তিক সফটওয়্যার কোম্পানি ইউনাইটেড সটওয়্যার সলিউশনস এবং জাকস ফাউন্ডেশনের মধ্যকার খামারে আইসিটি সার্ভিস চালুকরণে Rural Microenterprise Transformation Project (RMTP) প্রকল্পের আওযতাভুক্ত "নিরাপদ পোল্ট্রি ও পোল্ট্রিজাত পণ্যের বাজার উন্নয়ন" শীর্ষক এক সমঝোতা স্বারক চুক্তি স্বাক্ষরিত হয়। এর ফলে ইউনাইটেড সফটওয়্যার সলিউশনস এর সাথে ট্রেসিং অ্যাপের মাধ্যমে বাণিজ্যিক খামারিগণ যুক্ত থাকবেন ফলে খামারিদের প্রাতিষ্ঠানিক বায়ারদের সাথে সংযোগ স্থাপন এবং উৎপাদিত পোল্ট্রি বিক্রয়ে আস্থা তৈরি হবে।

ইউনাইটেড সফটওয়্যার সলিউশনস (ইউএসএস) একটি এগ্রিটেক সফটওয়্যার কোম্পানি, যারা ওয়েব এবং মোবাইল অ্যাপ্লিকেশন তৈরি করে। গ্রাহক চাহিদা অনুযায়ী সফ্টওয়্যার তৈরি ও রক্ষণাবেক্ষণে ইউএসএস পারদর্শী, ইআরপি ও আইটি পরামর্শে বিশেষজ্ঞর এর দায়িত্বে সদা নিয়োজিত রয়েছেন। ইউএসএস-এর লক্ষ্য উদ্ভাবনী এবং নির্ভরযোগ্য আইটি সমাধান সরবরাহ করা যার মাধ্যমে গ্রাহকরা তাদের কাজের উন্নতি করতে পারেন।

জাকস ফাউন্ডেশন দরিদ্র, অতিদরিদ্র অসহায় জনগোষ্ঠী, প্রান্তিক কৃষক ও ক্ষুদ্র উদ্যোক্তা উন্নয়নে যৌথ উদ্যোগ গ্রহণের জন্য প্রয়োজনীয় একটি প্রাতিষ্ঠানিক কাঠামো গড়ে তুলতে ঋণ দিয়ে পূর্ণ সহযোগিতা প্রদান করে থাকে।

পরে বিকেলে জয়পুরহাট সদরের ২০ হাজার মুরগির একটি খামার এ ট্রেসিং অ্যাপ এ তথ্য প্রদানের মাধ্যমে কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।