বৈচিত্র্যপূর্ন ও আধুনিক সবজি জাতের প্রদর্শনীর ব্যবস্থা করল এসিআই সীড

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশের অন্যতম বৃহৎ বীজ কোম্পানি এসিআই কৃষকদের পরিপূর্নভাবে সবজি বীজের সমাধান দেওয়ার লক্ষ্যে বৈচিত্র্যপূর্ন ও আধুনিক সবজি জাতের প্রদর্শনীর ব্যবস্থা করে। এ উপলক্ষে বুধবার (১৭ মে) যশোরে নিজস্ব পিডিএস স্টেশনে দেশের দক্ষিন ও পশ্চিমাঞ্চলের ৫০ জনের অধিক বিশিষ্ট বীজ ব্যবসায়ীসহ এসিআই এর মার্কেটিং ও সেলস্ টিমের কর্মকর্তাগণ অংশগ্রহণ করেন।

এসিআই সীড বিশ্বের স্বনামধন্য বীজ কোম্পানিগুলোর সবজি বীজ বাজারজাতকরণের পাশাপাশি নিজস্ব গবেষণা ও উৎপাদিত বীজ বাজারজাতকরণ করে থাকে। কোম্পানি বর্তমানে নিজস্ব গবেষণা ও উৎপাদিত ১২টি সবজি ফসলের ৩৫টি জাত সহ মোট ৩৯টি সবজি ফসলের ১১০টি জাত বাজারজাত করছে, যা ইতিমধ্যে কৃষকদের মাঝে ব্যাপক সাড়া ফেলছে।

এসিআই সীড প্রদর্শনী প্রোগ্রামে বর্তমান বাজারজাতকৃত জাতসমূহ ছাড়াও গবেষণারত মোট ১৪টি ফসলের ৮৪টি জাতের প্রদর্শনীর ব্যবস্থা করে। এর মধ্যে উল্লেখযোগ্য এসিআই সীডের হাইব্রিড লাউ ময়না, মার্শাল সুপার; হাইব্রিড করলা পিয়া, পাপিয়া সুপার গোল্ড, হাইব্রিড মিষ্টি কুমড়া-মোহনা, সুইট বয়, সুইট স্পট, হাইব্রিড ধুন্দল-সূচনা, হাইব্রিড ঝিঙা-অসাম, হাইব্রিড চিচিঙ্গা-রোদেলা প্রভৃতি। এছাড়া বেগুন, বরবটি, ফুলকপি, বাঁধাকপি, ঢেঁড়স, মরিচ, চালকুমড়া, তরমুজ, মুলা সহ বিভিন্ন ফসলের হাইব্রিড ও ওপি জাত প্রদর্শন করা হয়।

প্রদর্শনী প্রোগ্রামে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জনাব মনজুরুল হক, উপ-পরিচালক, কৃষি সম্প্রসারন অধিদপ্তর, যশোর জেলা। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কৃষিবিদ জনাব হাসান আলী, উপজেলা কৃষি কর্মকর্তা, সদর, যশোর। অনুষ্ঠানটি সভাপতিত্ব করেন জনাব খন্দকার সাইফুর রহমান, চিফ মার্কেটিং অফিসার, এসিআই সীড ।

প্রদর্শনীর সার্বিক আয়োজনে ছিলেন ড. মোঃ আকিক বিন জাহের এবং উপস্থাপনা করেন খাইরুল ইসলাম, অ্যাসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার । উক্ত আয়োজনে আরও উপস্থিত ছিলেন জনাব মিজানুর রহমান, বিজনেস অপারেশন ম্যানেজার এবং জনাব একেএম শাহীনুর রহমান, জেনারেল ম্যানেজার (সেলস)।