"প্রান্তিক খামারিরাই প্রকৃত স্মার্ট যোদ্ধা"-সাবিনা সুলতানা

বিজনেস প্রতিনিধি" প্রান্তিক খামারিরাই প্রকৃত স্মার্ট যোদ্ধা, তাদের অক্লান্ত পরিশ্রমেই আমরা সারা বছর প্রাণিজ আমিষের চাহিদা পূরন করতে পারি। মাছ-মুরগি থেকে শুরু করে দুধ-ডিম-মাংস সবখানেই এ প্রান্তিক খামারিরাই স্মার্ট প্রাণিসম্পদ গড়ার সস্মুখ যোদ্ধা। তাই খামারিরা যাতে স্বাচ্ছন্দ্যে ও স্বল্পমূল্যে পুষ্টপিণ্য ক্রয় করে মাছ চাষ ও গরু পালন করতে পারে সেই লক্ষে রোরাস এগ্রো ফার্মা কাজ করে যাচ্ছে।

সম্প্রতি সাভারের সিএন্ডবি সংলগ্ন বিসিএস লাইভস্টক একাডেমি অডিটোরিয়ামে "রোরাস এগ্রো ফার্মার আয়োজনে বার্ষিক সম্মেলন ২০২৩-২৪ প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন রোরাস এগ্রো ফার্মা'র ব্যবস্থাপনা পরিচালক সাবিনা সুলতানা। ঘরে ঘরে মাছ চাষ, আমিষ খাবো বারো মাস" এই স্লোগানকে সামনে রেখে জাঁকজমকপূর্ণ ও আনন্দ ঘন পরিবেশে দিনব্যাপি নানা অনুষ্ঠানে অংশ নেন " রোরাস এগ্রো ফার্মা পরিবারের সদস্যগন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কৃষিবিদ জনাব আনিসুজ্জামান সোহেল এছাড়াও উক্ত সম্মেলনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন জনাব ড.মোঃ মকবুল হোসেন, জনাব মাহবুবুল আলম, কৃষিবিদ জহিরুল হক নাহিদ,জনাব আব্দুল্লাহ হেল কাফি প্রমূখ।

বৈজ্ঞানিক উপায়ে মাছ চাষ ও গরু পালনে কিভাবে অধিক লাভবান হওয়া যায় সেই লক্ষে মূল্যবান ও যুগোপযোগী আলোচনা করেন কৃষিবিদ জনাব জহিরুল হক নাহিদ। অনুষ্ঠানটি সুন্দর ও সুশৃঙ্খল ভাবে পরিচালনা করেন জনাব মাহবুবুল আলম।