শেকৃবি'র এএসভিএম অনুষদের নবনিযুক্ত ডিন ড. কেবিএম সাইফুল ইসলাম

এগ্রিলাইফ২৪ ডটকম: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) অ্যানিমেল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন (এএসভিএম) অনুষদের নতুন ডিন হিসেবে নিয়োগ পেয়েছেন মেডিসিন ও পাবলিক হেলথ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলাম। এর আগে ওই অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছিলেন অ্যানিমেল নিউট্রিশন, জেনেটিকস অ্যান্ড ব্রিডিং বিভাগের অধ্যাপক ড. লাম-ইয়া আসাদ। গত ২৪ এপ্রিল তার দায়িত্বের মেয়াদ শেষ হয়।

রবিবার (৩০ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার শেখ রেজাউল করিম স্বাক্ষরিত এক আদেশে অধ্যাপক ড. কেবিএম সাইফুল ইসলামকে আগামী দুই বছরের জন্য এই দায়িত্ব দেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি ২০০১ সালে সিভাসু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ডিভিএম ডিগ্রি লাভ করেন। ২০০৫ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় থেকে মেডিসিনে স্নাতকোত্তর ও ২০১১ সালে জাপানের হক্কাইডো বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। তাঁর ৬৯টি গবেষণা দেশি-বিদেশি বিভিন্ন জার্নালে প্রকাশিত হয়েছে।

ব্যক্তি জীবনে তিনি বিবাহিত ও তার একমাত্র কন্যা সামাইরা ওয়াইযাল ষ্ট্যান্ডার্ড থ্রি-তে অধ্যয়নরত; সহধর্মীনি ঢাকা মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগে শিক্ষকতা করছেন। তিনি ডেনমার্ক ও ফ্রান্স থেকে পোস্ট গ্রাজুয়েট ডিপ্লোমা সম্পন্ন করেন। ২০১৩ সাল থেকে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতা করছেন।