ধরিত্রি রক্ষায় রাজশাহীতে স্টেপ আপ, ক্লিন আপ, রিফর্ম! শ্লোগানে বিশেষ বৃক্ষ রোপণ কার্যক্রম

এগ্রিলাইফ২৪ ডটকম::রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নারিকেলবাড়িয়া ক্যাম্পাসে "স্টেপ আপ, ক্লিন আপ, রিফর্ম!" শ্লোগানের অধীনে একটি বিশেষ বৃক্ষ রোপণ কার্যক্রম আয়োজন করা হয়েছে। এই উদ্যোগটি মূলত প্রাকৃতিক দুর্যোগ থেকে পৃথিবীকে রক্ষার জন্য পরিবেশগত সংস্কারের লক্ষ্যে গৃহীত হয়েছে।

গত ১৮ আগস্ট, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগের নারিকেলবাড়িয়া ক্যাম্পাসে প্রকৃতিবান্ধব নিম গাছের চারা রোপণ করা হয়। কর্মসূচির উদ্বোধন করেন বিভাগের সভাপতি প্রফেসর ড. মোইজ়ুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি চীপ ভেটেরিনারি অফিসার ড. মো. হেমায়েতুল ইসলাম। এছাড়াও, আর সি সি নারিকেলবাড়িয়া কানেক্টের সভাপতি সফিকুল ইসলাম, সদস্য মিলন, মো. সেলিম, বাক্কার, রাজন এবং ক্যাম্পাসের স্টাফ আলমগির ও জিয়া সহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। নিম গাছের ঔষধি গুণাবলী এবং পরিবেশগত উপকারিতা রয়েছে, যা মাটি ও বাতাসের গুণগত মান উন্নত করতে সহায়ক। এই রোপণ কর্মসূচি বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসকে আরও সবুজ এবং স্বাস্থ্যকর করে তুলতে সহায়ক হবে।

এই ধরনের বৃক্ষ রোপণ কার্যক্রম দ্রুত নগরায়ন এবং বৃক্ষ নিধনের প্রেক্ষিতে পরিবেশের সুরক্ষা এবং সংরক্ষণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এই উদ্যোগটি পরিবেশের প্রতি সকলের দায়িত্ববোধ জাগ্রত করার একটি শক্তিশালী বার্তা হিসেবে কাজ করবে।