পদোন্নতি পেলেন কৃষিবিদ মো: তুখলিফুল মিয়াদ মঈন

রাজধানী প্রতিনিধি: সম্প্রতি এসিআই এনিমেল জেনেটিক্স -এর এসিস্ট্যান্ট প্রোডাক্ট ম্যানেজার পদে পদোন্নতি পেয়েছেন কৃষিবিদ মো: তুখলিফুল মিয়াদ মঈন। এর পূর্বে তিনি প্রোডাক্ট এক্সিকিউটিভ হিসেবে সফলভাবে দায়িত্ব পালন করেন। তিনি ২০২১ সালে এসিআই এনিমেল জেনেটিক্স এ মার্কেটিং অফিসার হিসেবে যোগদান করেন।পরবর্তীতে ২০২২সালের জুলাইতে ভেটেরিনারি সার্ভিসেস অফিসার এবং ২০২৩ এর জানুয়ারীতে প্রোডাক্ট এক্সিকিউটিভ হিসেবে কাজ করেন উক্ত প্রতিষ্ঠানে।

তুখলিফুল মিয়াদ মঈন পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে এনিম্যাল হাজব্যান্ড্রিতে অনার্স সম্পন্ন করেন। পরবর্ত্তীতে তিনি খুলনা বিশ্ববিদ্যালয় থেকে কৃতিত্বের এনিম্যাল নিউট্রশনে এমএস সম্পন্ন করে কর্মজীবনে প্রবেশ করেন।

পদোন্নতিপ্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে তিনি এগ্রিলাইফকে বলেন, যেহেতু কর্মজীবনে শুরু হয়েছে এসিআই এনিমেল জেনেটিক্সের সাথে, তাই জেনেটিক্স এর প্রতি ভালোবাসা ও টান সেই প্রথম থেকেই। তিনি বলেন, "আমার পিতা ব্যক্তিগত জীবনে একজন সরকারি কর্মকর্তা ছিলেন এবং আমার ইচ্ছা ছিল আমি যেন সরকারি চাকরি করি। কিন্তু আমি সরকারি চাকরির চেয়ে বেসরকারি চাকরিকেই প্রাধান্য দিয়েছি। কারন আমি মনে করতাম এই সেক্টর থেকে বেশি কাজ করা এবং সৎভাবে নিজের ক্যারিয়ার গড়ার সম্ভাবনা ও সুযোগ বেশি আছে। তাই যখন প্রাইভেট চাকরিতে জয়েন করি আমার বাবার ইচ্ছা ছিল এমন প্রতিষ্ঠানে চাকরি করি যেন মানুষ আমাকে সহজে চিনতে পারে। তারই ফলশ্রুতি হচ্ছে এসিআই এনিম্যাল জেনেটিক্স এর সাথে পথ চলা শুরু।"

পদোন্নতিতে তিনি মহান আল্লাহ্তায়ালার প্রতি কৃতজ্ঞতা প্রকাশের পাশাপাশি ধন্যবাদ জানিয়েছেন এসিআই এগ্রিবিজনেসের মাননীয় প্রেসিডেন্ট, বিজ্ঞ এডভাইজারস এবং এসিআই এনিমেল জেনেটিক্সসের সম্মানিত বিজনেস ডিরেক্টর স্যারসহ প্রাণপ্রিয় সহকর্মীবৃন্দ, সারাদেশের সকল পরিবেশক,খামারি ও সকল লাইভষ্টক এসিস্টেন্টবৃন্দকে। তিনি এসিআই এনিম্যাল জেনেটিক্সকে সাফল্যের চূড়ায় নিয়ে যেতে সকলের সহযোগিতা কামনা করেছেন।