বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০০ খামারিদের মাঝে গোখাদ্য বিতরণ করেছে এ সি আই এনিমেল জেনেটিক্স

এগ্রিলাইফ২৪ ডটকম: বন্যায় ক্ষতিগ্রস্ত এলাকাগুলোতে গোখাদ্যের সংকটের কারণে বিপাকে পড়েছেন গবাদিপশু পালনকারী ও খামারীরা। বিষয়টি মাথায় রেখে রবিবার (৮ সেপ্টেম্বর) কুমিল্লা, ফেনী, মাইজদী এলাকার বন্যায় ক্ষতিগ্রস্ত খামারিদের মাঝে ত্রাণ হিসেবে গোখাদ্য বিতরণ করেছে এ সি আই এনিমেল জেনেটিক্স। বন্যায় ক্ষতিগ্রস্ত ১০০০ খামারিদের প্রতেককে ১০কেজি করে টিআরপি প্রদান করা হয়।

গোখাদ্য বিতরণকালে এ সি আই এনিমেল জেনেটিক্স-এর বিজনেস ডিরেক্টর মোজাফফর উদ্দিন আহমেদ বলেন, বন্যার পানিতে গবাদিপশুর খাদ্য নষ্ট হয়ে যাওয়ায় পশু খাদ্য নিয়ে খামারীরা বেশ বিপাকে পড়েছেন। খাদ্য সংকটের কারণে পশুপাখিকে খাদ্য দেয়া সম্ভব হয়নি। সেলক্ষে তারা খামারীদের পাশে এসে দাঁড়িয়েছেন। এসময় তিনি খামারীদের বন্যা পরবর্ত্তীকালে করণীয় সম্পর্কে কিছু দিক নির্দেশনা প্রদান করেন।

মার্কেটিং ম্যানেজার ডা: এম মনিরুজ্জামান বলেন, বন্যা পরবর্তী সময়ে গবাদি পশুতে নানা রোগ ব্যাধি দেখা দিতে পারে। এ সময়কালে খামারিদেরকে সতর্কতার সাথে খামার পরিচালনার গুরুত্ব তুলে ধরেন।

এলাকার খামারিরা বলেন, মানুষের পাশাপাশি প্রাণীদের খাদ্য দরকার। দেশের খাদ্য নিরাপত্তা ও পষ্টির জন্য প্রাণীগুলিকে সঠিকভাবে লালন পালন করতে হবে। এ কাজে তাদেরকে উৎসাহিত করার জন্য সকলেই এ সি আই এনিমেল জেনেটিক্স-কে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।