গাভীর লিভার ও কিডনির রোগগুলো প্রতিরোধ ও নিয়ন্ত্রণে একটি ইনোভেটিভ সল্যুশন "LK VET"

এগ্রিলাইফ২৪ ডটকম: গরুর লিভার ও কিডনির রোগগুলো তাদের স্বাস্থ্যে মারাত্মক প্রভাব ফেলে এবং দুধ উৎপাদনকে গুরুতরভাবে ব্যাহত করে। খামারীদের জন্য এই সমস্যাগুলোর দ্রুত সমাধান অত্যন্ত গুরুত্বপূর্ণ, যাতে দুধ উৎপাদন স্বাভাবিক থাকে এবং গরুর সামগ্রিক কর্মক্ষমতা বৃদ্ধি পায়। এদের মধ্যে ফ্যাটি লিভার সিনড্রোম বা হেপাটিক লিপিডোসিস হলো গরুর এক মারাত্মক রোগ, যা অতিরিক্ত ফ্যাট জমার ফলে ঘটে।

এসব বিবেচনায় Everest Agrogenics Ltd.-খামারীদের জন্য নিয়ে এসেছে "LK VET" নামরে একটি পণ্য যা গাভীর লিভার ও কিডনির রোগগুলোর প্রতিরোধ ও নিয়ন্ত্রণে অত্যন্ত কার্যকরী।

Everest Agrogenics Ltd.-এর প্রাণিসম্পদ বিশেষজ্ঞরা বলেন, গাভীর দেহ থেকে অতিরিক্ত ফ্যাট বের হলে এদের শক্তি হ্রাস পায়, এর ফলে দুধ উৎপাদন কমে যায়, গাভী অলস হয়ে পড়ে এবং খাদ্যের প্রতি রুচি কমে যায়। কিন্তু Everest Agrogenics Ltd.-এর "LK VET" একটি উদ্ভাবনী পণ্য, যা মিল্ক থিসল এবং আর্টিচকের সমৃদ্ধ মিশ্রণে তৈরি, গাভীর লিভার ও কিডনিকে সুরক্ষিত রাখে এবং ফ্যাটি লিভার সিনড্রোম প্রতিরোধ ও নিয়ন্ত্রণে কার্যকরী ভূমিকা পালন করে।

বিশেষজ্ঞরা জানান, সাধারণত: অ্যাডেনোভাইরাসের কারণে হওয়া এই রোগ লিভারের প্রদাহ সৃষ্টি করে এবং লিভারের কার্যকারিতা ব্যাহত করে। এর ফলে গরুর অস্বাভাবিক ক্লান্তি, খাবারের রুচি কমে যাওয়া, ওজন হ্রাস এবং জন্ডিস দেখা দেয়। কিন্তু এই রোগের সমাধানেও খামারীরা "LK VET" এর উপর ভরসা করতে পারেন, যা লিভারের কার্যকারিতা পুনরুদ্ধার করে এবং গরুকে সুস্থ করে তোলে।

Everest Agrogenics Ltd.-এর সিইও জনাব শাহীন শাহ বলেন, খামারীদের সবচেয়ে বড় উদ্বেগের আরেকটি কারণ হলো লিভার সিরোসিস। দীর্ঘস্থায়ী সংক্রমণ, বিষাক্ত পদার্থ গ্রহণ এবং দীর্ঘমেয়াদি ফ্লুক সংক্রমণের কারণে গাভীর লিভার সিরোসিস হতে পারে, যার ফলে গাভীর ওজন ক্রমাগত হ্রাস পায়, দুধ উৎপাদন ব্যাহত হয় এবং পেট ও পা ফোলাভাব দেখা দেয়। এ রোগ নিয়ন্ত্রণেও "LK VET" হতে পারে আপনার খামারের নির্ভরযোগ্য সমাধান।

Everest Agrogenics Ltd.-এর "LK VET" গাভীর লিভার ও কিডনির রোগগুলোর প্রতিরোধ ও নিয়ন্ত্রণে অত্যন্ত কার্যকরী। সুস্থ গাভী মানে বেশি দুধ এবং বেশি দুধ মানে খামারের বেশি মুনাফা। "LK VET" আপনার খামারের জন্য সেরা সমাধান, যাতে আপনার বিনিয়োগ সুরক্ষিত থাকে এবং উৎপাদন বাড়ে।

বিস্তারিত তথ্যের জন্য যোগাযোগ করুনঃ 01332552603, 01332552691, 01332552607.