ক্যাম্পাসে রাজনীতি বন্ধে বাকৃবি শিক্ষার্থীদের বিক্ষোভ ও স্পষ্ট বিবৃতি

বাকৃবি প্রতিনিধি: বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ক্যাম্পাসে সকল ধরণের রাজনীতি বন্ধের জন্যে বিক্ষোভ মিছিল ও স্পষ্ট বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়েল সাধারণ শিক্ষার্থীরা। স্পষ্ট বিবৃতিতে বিভিন্ন সময় শিক্ষার্থীদের উপর নির্যাতনের ঘটনায় জড়িতদের গণ তদন্ত কমিশন গঠনের মাধ্যমে শাস্তির দাবি জানানো হয়।

সোমবার (১২ আগস্ট) বিকাল ৫ টায় বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার মোড় হতে একটি বিক্ষোভ মিছিল বের করে সাধারণ শিক্ষার্থীরা। মিছিলটি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বাসভবনের সামনের রাস্তা প্রদক্ষিণ করে কেয়ার মার্কেট হয়ে আবার আব্দুল জব্বার মোড়ে এসে শেষ হয়।

এ সময় আন্দোলন শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক রাজনীতি বন্ধের বিভিন্ন স্লোগান দিতে থাকেন। বিক্ষোভ শেষে একটি সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে আন্দোলনরত শিক্ষার্থীরা ক্যাম্পাসে সকল ধরণের রাজনীতি বন্ধের দাবিতে একটি স্পষ্ট বিবৃতি দেন।

স্পষ্ট বিবৃতিতে শিক্ষার্থীরা বলেন, শিক্ষার্থীদের আগামীকালের মধ্যে বাকৃবি থেকে সকল ধরনের ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীর লেজুড়বিত্তিক রাজনীতি চিরতরে বন্ধের সুষ্পষ্ট ঘোষণা দিতে হবে। একই সাথে দলীয় রাজনীতির ব্যানারে যে সকল শিক্ষার্থী এবং বিশ্ববিদ্যালয় প্রশাসনের সদস্যবৃন্দ এতোদিন সাধারণ শিক্ষার্থীদের উপর বিভিন্ন নির্যাতন নিপীড়ন এর সাথে সম্পৃক্ত ছিলো তাদেরকে ‘গণ তদন্ত কমিশনের’ মাধ্যমে উপযুক্ত শাস্তি প্রদানের জন্য প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে এবং অভিযুক্ত শিক্ষার্থীরা যাতে সাধারণ শিক্ষার্থীদের ছদ্মবেশে হলে অনুপ্রবেশ করতে না পারে তা নিশ্চিত করতে হবে।