বন্যাকবলিত এলাকায় প্রানিসেবায় রাবির ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ

এগ্রিলাইফ২৪ ডটকম: "বন্যা কবলিত এলাকায় প্রানিসেবা কার্যক্রম বাস্তবায়নে ২৭ আগস্ট ১৩ সদস্যের ভেটেনারি টিম নিয়ে কুমিল্লা ও ফেনীর উদ্দেশ্যে সন্ধ্যা ৮ ঘটিকায় রাবি ক্যাম্পাস থেকে যাত্রা শুরু করে। প্রকৃতির অন্যতম বিপর্যয় বন্যায় বিপদগ্রস্থ হয়ে পড়া পশু পাখির পাশে দাঁড়াতে, তাদের কষ্ট কিছুটা কমাতে, তাদের জন্য খাবার এবং চিকিৎসার ব্যবস্থা করতেই তাদের এই টিমের যাত্রা বলে জানান আয়োজকরা।

১৩ সদস্য বিশিষ্ট এই টিমের নেতৃত্বে আছে বিভাগেরশিক্ষক রোটারিয়ান প্রফেসর ড. মো. জালাল উদ্দিন সরদার, রোটারিয়ান ড. মো: হেমায়েতুল ইসলাম, ডেপুটি চিফ ভেটেরিনারী অফিসার ।

উল্লেখ্য যে এই টিমের সদস্যরা হলেন ডা. মেহেদী হাসান নাইম, ডা. সাব্বির হোসেন, ইন্টার্নশিপ ভেটেরিনারী ডাক্তার মো. আবু নাইম, মো. ইসরাইল হোসেন, আল আমিন মোল্লা, মো: জাকির হোসেন, মো: নিয়ামত আলী, রিয়াদ হোসেন, মো: সালমান ফারসি, মো:মাহবুবুর রহমান।

ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ-এর আয়োজনে এ আয়োজনটি করতে সার্বিক সহযোগিতা করেছেন ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ, রাজশাহী ইউনিভার্সিটি এনিমেল ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন, রাজশাহী ইউনিভার্সিটি ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস অ্যালামনাই এসোসিয়েশন, ভেটেরিনারি ছাত্র সমিত, মানুষ মানুষের জন্য ফাউন্ডেশন, ঘুড্ডি ফাউন্ডেশন,আরইউএসি, বাংলাদেশ লাইভস্টক সোসাইটি এবং অন্যান্য।

অত্র বিভাগের সম্মানিত সভাপতি প্রফেসর ড. মোইজুর রহমান, প্রফেসর ড. খন্দকার মোজাফফর হোসেন, প্রফেসর ড. শরিফুল ইসলাম, অধ্যাপক শশী আহমেদ, অধ্যাপক ড. আব্দুল্লাহ আল মামুন ভূঁইয়া, অধ্যাপক ড. জসীম উদ্দীন, অধ্যাপক ইসরাত জেরিন মনিসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দের সার্বিক সহযোগিতায় তাদের এই অগ্রযাত্রা। এজন্য সংশ্লিস্ট সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে রাবির ভেটেরিনারি এন্ড এনিমেল সায়েন্সেস বিভাগ।

আশা করি বন্যায় দেশের এই ক্রান্তিলগ্নে প্রানীসেবায় নিজেদেরকে নিয়োজিত করে দেশের প্রানীসম্পদ খাতকে আরও সমৃদ্ধ করতে পারব ইন শা আল্লাহ। সবাই আমাদের টিমের জন্য দোয়া করবেন। চিকিৎসক মো. আবু নাইম, মো. ইসরাইল হোসেন, আল আমিন মোল্লা, মো: জাকির হোসেন, মো: নিয়ামত আলী, রিয়াদ হোসেন,মো: সালমান ফারসি, মো:মাহবুবুর রহমান।

আশা করি বন্যায় কবলিত কুমিল্লা ও ফেনী জেলার বিভিন্ন উপজেলায় প্রাণিসম্পদ অধিদপ্তরের সহযোগিতায় ০৫ দিন ব্যাপী এই কার্যক্রম দেশের এই ক্রান্তিলগ্নে প্রানীসেবায় নিয়োজিত থাকবে। দেশের প্রানিসম্পদ খাতকে আরও সমৃদ্ধ করতে অন্যান্য সরকারি বেসরকারি ব্যক্তি বর্গকে এগিয়ে আসার আহ্বান জানানো হয়।