শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ ১১ সেপ্টেম্বর ২০২৪ (বুধবার) শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। বিশ্ববিদ্যালয় দিবস উপলক্ষে দুপুর ১২টা ৩০মিনিটে এক বর্ণাঢ্য র‌্যালি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সফলতা ও মঙ্গল কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

ছাত্র পরামর্শ ও নির্দেশনা পরিচালক ড. মুহ: রাশেদুল ইসলাম-এর সঞ্চালনায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন শেকৃবির ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: আব্দুল লতিফ। এসময় আরো উপস্থিত ছিলেন বিভিন্ন অনুষদের ডিন, পরিচালক, প্রক্টর, বিভাগীয় চেয়ারম্যান, প্রভোস্ট, রেজিস্ট্রার, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও শিক্ষার্থীবৃন্দ।

সংক্ষিপ্ত বক্তব্যে ভাইস-চ্যান্সেলর অধ্যাপক ড. মো: আব্দুল লতিফ উপস্থিত সকলকে বিশ্ববিদ্যালয় দিবসের শুভেচ্ছা জানান। ভবিষ্যতে আরো বড় পরিসরে বিশ্ববিদ্যালয় দিবস পালনের ঘোষণা দেন ও বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নিতে সকলের সহযোগিতা কামনা করেন।

উল্লেখ্য যে, ২০০১ সালের ১১ সেপ্টেম্বর ১৭তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রজ্ঞাপন প্রকাশিত হয়। ২০০১ সালে শেকৃবি একটি অনুষদ দিয়ে এর শিক্ষা কার্যক্রম শুরু করে। বর্তমানে চারটি অনুষদ ও তিনটি ইনস্টিটিউট এর মাধ্যমে স্নাতক, স্নাতকোত্তর ও পিএইচডি ডিগ্রী রয়েছে । বিশ্ববিদ্যলয়ের ৩০ টি বিভাগে স্নাতকোত্তর ও ১০ টি বিভাগে এখন পিএইচডি কোর্স চলমান।