গৌরবের ২৩ বছর উদযাপন করলো কৃষিবিদ গ্রুপ

এগ্রিলাইফ২৪ ডটকম: গৌরবের ২৩ বছর উদযাপন করলো কৃষিবিদদের নিয়ে গড়ে তোলা দেশের অন্যতম কৃষিভিত্তিক শিল্প প্রতিষ্ঠান কৃষিবিদ গ্রুপ। এ আয়োজনকে কেন্দ্র করে আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারী) সাভারের বিরুলিয়ায় অবস্থিত কৃষিবিদ সিটি সেজেছিল বর্ণিল সাজে। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষিবিদ গ্রুপের উপদেষ্টা ড. বীরেন শিকদার এমপি। কৃষিবিদ গ্রুপের ম্যানেজিং ডিরেক্টর ড. আলী আফজাল অনুষ্ঠানে উপস্থিত সকলকে স্বাগত জানান এবং সকলের প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

ড. আলী আফজাল তাঁর বক্তব্যে বলেন, কৃষিবিদ গ্রুপ আজকে এই অবস্থানে এসেছে গ্রুপের সকল কৃষিবিদ, কৃষিবিজ্ঞানী, কর্মকর্তা-কর্মচারী সকলের আন্তরিক সহযোগিতা আর দোয়ার মাধ্যমে। এজন্য তিনি মহান রাব্বুল আলামিনের দরবারে শুকরিয়া আদায় করেন।

তিনি বলেন, ২০০১ সালে মাত্র ৩০ হাজার টাকা দিয়ে শুরু করা কৃষিবিদ গ্রুপ আজকে প্রায় ৭ হাজার কোটি টাকার সম্পদে পরিণত হয়েছে। এসব কিছুই সম্ভব হয়েছে সকলের আন্তরিক সহযোগিতা এবং দক্ষ ব্যবস্থাপনার মাধ্যমে। আগামীতে কৃষিবিদ গ্রুপ আরো বড় ও শক্ত অবস্থানে যাবে এমনটাই আশা করেন ড. আলী আফজাল ।

অনুষ্ঠানে প্রধান অতিথি ড. বীরেন শিকদার এমপি বলেন, কৃষিবিদ গ্রুপ নিজেদের পাশাপাশি দেশ ও দশের উন্নয়নের কাজ করে যাচ্ছে। কৃষিভিত্তিক এদেশে এ ধরনের কাজ নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে। বাংলাদেশের অর্থনীতিতে কৃষিবিদ গ্রুপের মতো কার্যক্রম সত্যি প্রশংসনীয়। তিনি কৃষিবিদ গ্রুপের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

সকাল থেকেই দিনব্যাপী আয়োজিত নানা অনুষ্ঠানে মেতে থাকে কৃষিবিদ গ্রুপ পরিবার। সকলেই পরিবার-পরিজন নিয়ে আনন্দঘন সময় কাটান। সকলের সম্মিলনে কৃষিবিদ সিটি এক মিলনমেলায় পরিণত হয়েছিল।

অনুষ্ঠানে আরো বক্তব্য প্রদান করেন, কৃষিবিদ গ্রুপের উপদেষ্টা প্রফেসর আব্দুল হামিদ, ডঃ শহিদুল ইসলাম ভূঁইয়া, ড. জেড করিম, কৃষিবিদ গ্রুপের ভাইস চেয়ারম্যান এবং ওয়াসার সাবেক চেয়ারম্যান ইঞ্জিনিয়ার রহমত উল্লাহ, কৃষিবিদ গ্রুপের শরিয়াহ্ সুপারভাইজারি কমিটির চেয়ারম্যান অধ্যাপক আ ন ম রশিদ আহমদ। কৃষিবিদ গ্রুপের চেয়ারম্যান প্রফেসর ড. আর. আই সরকার পারিবারিক কারণে অস্ট্রেলিয়ায় অবস্থান করায় অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেনি। তবে তিনি দূর থেকে উপস্থিত সকলকে আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

সকলকে ধন্যবাদ জানিয়ে সমাপনী বক্তব্য প্রদান করেন কৃষিবিদ গ্রুপের উপ ব্যবস্থাপনা পরিচালক কৃষিবিদ মোঃ আলমগীর।

দিনব্যাপী নানা অনুষ্ঠান শেষে র‍্যাফেল ড্র'র মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়। র‍্যাফেল ড্র তে ছিল চমৎকার চমৎকার ৭০ টি আকর্ষণীয় পুরস্কার।