দীন মোহাম্মদ দীনু//বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (ময়মনসিংহ)-এর জনসংযোগ ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক জনাব মোঃ আবদুল মান্নান এর সহধর্মীনি একই দফতরের সাবেক সহকারী পরিচালক মিসেস তাপসী মিলির দ্বিতীয় মৃত্যু বার্ষিকী আজ ১৬ আগস্ট, ২০২২। তিনি এক জটিল রোগে আক্রান্ত হয়ে ঢাকাস্থ বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসারত অবস্থায় বিগত ১৬ আগস্ট, ২০২০ তারিখে মৃত্যুবরণ করেন।

কৃষিবিদ কামরুল হাসান শাকিম:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান ও পুষ্পস্তবক অর্পণ করেছে হবিগঞ্জ কৃষিবিদ পরিষদ। সোমবার (১৫ আগস্ট) জেলা প্রশাসক কার্যালয়ের প্রাঙ্গণে নির্মিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে এ শ্রদ্ধাঞ্জলি প্রদান করা হয়।

এগ্রিলাইফ২৪ ডটকম:এক্সিম ব্যাংক কৃষি বিশ্ববিদ্যালয় বাংলাদেশ (ইবিএইউবি)- এ যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতার স্থপতি, মুক্তিযুদ্ধের সর্বাধিনায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২২ পালিত হয়েছে। সূর্যোদয়ের সাথে সাথে বিশ্ববিদ্যালয়েরউপাচার্য (ভারপ্রাপ্ত) ও ট্রেজারার প্রফেসর ড. সৈয়দ সরফরাজ হামিদ-এর নেতৃত্বে  বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিতকরণ ও কালো পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে দিনের শুরু হয়।

আবুল বাশার মিরাজ, বাকৃবি থেকে:জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের নের্তৃবৃন্দ। আজ সোমবার (১৫ আগস্ট) সকাল ১০ টায় ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধু ভবন প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ৪৭তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ শ্রদ্ধা জানান তারা।

দীন মোহাম্মদ দীনু:যথাযথ মর্যাদা এবং ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) জাতীয় দিবস উদযাপন কমিটির আয়োজনে জাতীয় শোক দিবস পালিত হয়েছে।

এগ্রিলাইফ২৪ ডটকম:কৃষিবিদদের গবেষণায় নিত্য নতুন উচ্চ ফলনশীল জাত ও প্রযুক্তি উদ্ভাবনের ফলস্বরুপ স্বাধীনতা-উত্তর দুর্ভিক্ষের কবল থেকে মুক্তি পেয়ে বাংলাদেশ আজ শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ এক রাষ্ট্র নয়, বরং বহু কৃষিজাত পন্য রপ্তানি করে প্রতিবছর আয় করছে প্রচুর বৈদেশিক মুদ্রা। করোনাকালীন ও রাশিয়া-ইউক্রেন যুদ্ধের দামামায় এই কৃষিখাতই আরেকটি সম্ভাব্য দুর্ভিক্ষের হাত থেকে আমাদেরকে রক্ষা করেছে। পেশা হিসেবে কৃষিবিদরা যেন সমাজের সকল শ্রেনী পেশার মানুষের কাছে সম্মানজনক ভাবে গৃহীত হয়-সেজন্য জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৩ সালে কৃষিবিদদের প্রথম শ্রেনীর মর্যাদা দিয়েছিলেন। তারই ফলশ্রুতিতে আজ দেশের কৃষি বিশ্ববিদ্যালয়গুলো মুখরিত হচ্ছে মেধাবীদের পদচারণায় যার নেতৃত্বে রয়েছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়।