বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) অ্যাসোসিয়েট প্রফেসর'স অ্যাসোসিয়েশনের নতুন কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে। নবগঠিত কমিটির সভাপতি আইআইএফএসের সহযোগী অধ্যাপক ড. রাখী চক্রবত্তী এবং সাধারণ সম্পাদক কৃষিতত্ত্ব বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. শফিকুল ইসলাম। আজ সোমবার (৫ ডিসেম্বর ২০২২) এ নতুন কমিটির ঘোষণা করা হয়।

বাকৃবি প্রতিনিধি:‘মাটি: খাদ্যের সূচনা যেখানে’ স্লোগান সামনে রেখে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ‘বিশ্ব মৃত্তিকা দিবস ২০২২’ পালিত হয়েছে। সোমবার (৫ ডিসেম্বর ) সকাল সাড়ে ১০ টায় বর্ণাঢ্য র‌্যালি ও ‘মাটি: যেখানে খাদ্যের সূচনা’ শীর্ষক একটি সেমিনার আয়োজন করেছে বিশ্ববিদ্যালয়ের মৃত্তিকা বিজ্ঞান বিভাগ।

এস এম রায়হানুল নবী, সিকৃবি প্রতিনিধিঃসিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের (সিকৃবি) ১৫তম প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন অধ্যাপক ড. মো. মনিরুল ইসলাম সোহাগ। তিনি বিশ্ববিদ্যালয়ের কৃষি অনুষদের উদ্ভিদ রোগতত্ত্ব ও বীজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক।

ক্যাম্পাস ডেস্ক:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় স¤প্রসারণ কেন্দ্র (বাউএক) আওতাভূক্ত শিক্ষাঙ্গন ও কৃষক কৃষাণীদের শীতকালীন শাক-সবজি/২০২২-২৩ প্রতিযোগিতার ওরিয়েন্টেশন কর্মসূচী (০১ ডিসেম্বর ২০২২) বৃহস্পতিবার সকাল ১১ঃ০০ টায় চাষি মিলনায়তনে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি অনুষদের ডীন প্রফেসর ড. মোঃ আজিজুল হক।

বাকৃবি প্রতিনিধি:অবশেষে অপেক্ষার প্রহর পেরিয়ে দীর্ঘ সাত বছর পর ৮ম সমাবর্তনের আয়োজন করতে যাচ্ছে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি)। আগামী ২০২৩ সালের ফেব্রুয়ারি মাসের ২য় বা ৩য় সপ্তাহে অষ্টম সমাবর্তনের সম্ভাব্য সময় নির্ধারণ করা হয়েছে।

বাকৃবি প্রতিনিধি:বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) চিকিৎসা সেবা কেন্দ্র হেলথ কেয়ার সেন্টারে এক ছাত্রীকে ভুল চিকিৎসা দেয়াকে কেন্দ্র করে অবস্থান কর্মসূচি পালন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ ছাত্রীরা। সোমবার (২৮ নভেম্বর) বিকেলের দিকে বেগম রোকেয়া হলে আবাসিক ছাত্রী জান্নাতুল নাঈম ঐশী হেলথ কেয়ারে চিকিৎসা নিতে গেলে ওই ঘটনাটি ঘটে। পরবর্তীতে অবস্থানরত ছাত্রীরা জরুরী সেবা ব্যতিত সকল ধরনের সেবা বন্ধ করে দেন এবং ওই সময়ে কর্মরত ডাক্তার ও কর্মকর্তা-কর্মচারীদের হেলথ কেয়ার থেকে বের করে রুম তালাবদ্ধ করেন। এসময় তারা বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ১৪ দফা দাবি জানান।