রমজানে দ্রব্যমূল্যে কারসাজি করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী

এগ্রিলাইফ ডেস্ক: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী মোঃ আব্দুর রহমান এমপি বলেছেন, কয়েকদিন পরেই রমজান শুরু হচ্ছে। রোজার সময় সাধারণ মানুষ যাতে দ্রব্য সঠিক দামে কিনতে পারে সে ব্যাবস্থা নেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, রমজান বরকতময় মাস, রহমতের মাস। সুতরাং ধর্মীয় দৃষ্টিভঙ্গি থেকেও প্রতিটি মানুষের উচিত হবে সকলে যেন স্বাচ্ছন্দে ইবাদত বন্দেগী করতে পারে সেজন্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণের ক্ষেত্রে যার যার জায়গা থেকে ভূমিকা রাখা। সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় ফরিদপুরের মধুখালী উপজেলার কামারখালী ইউনিয়নে মধুমতি নদীর তীর সংরক্ষণ বাধ ও ড্রেজিং প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এ কথা বলেন মন্ত্রী।

তিনি জানান, সরকার ইতিমধ্যেই কিছু পরিকল্পনা গ্রহণ করেছে। রমজান শুরু হওয়ার একদিন আগে থেকেই সেই কাজটি শুরু করা হবে। দেশে ২৫ টি জায়গায় কম মূল্যে মাংস, ডিম, দুধসহ অন্যান্য দ্রব্য বিক্রি করা হবে।

তিনি হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, অসাধু ব্যবসায়ীরা বাজারের দ্রব্যমূল্যে কোন কারসাজি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এর আগে মন্ত্রী ফলক উন্মোচন করেন। এসময় পানি পানি উন্নয়ন বোর্ডের মহাপরিচালক এস এম শহিদুল ইসলাম, প্রধান প্রকৌশলী শাজাহান সিরাজ, নির্বাহী প্রকৌশলী পার্থপ্রতিম সাহাসহ প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ও আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

মন্ত্রী মধুমতি নদীর ভাঙন রোধ ও ড্রেজিং এর ১২ গ্রুপের কাজের উদ্বোধন করেন ।