বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: বাংলাদেশ লাইভস্টক সোসাইটির কার্যনির্বাহী কমিটির সভা ১০ ফেব্রুয়ারি-২০২৪ বিকেল ৪.৩০ (সাড়ে চার) ঘটিকায় সোসাইটির অস্থায়ী কার্যালয় বন্ধগেট 'উদয় ট্রেডার্স ' এর অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ লাইভস্টক সোসাইটির সভাপতি প্রফেসর ডঃ মোঃ জালাল উদ্দিন সরদার ।

সভায় বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন সোসাইটির সাধারণ সম্পাদক রোটারিয়ান ডঃ মো. হেমায়েতুল ইসলাম আরিফ। সভায় বিভিন্ন বিষয়ে মতামত ব্যক্ত করেন সোসাইটির অর্থ সম্পাদক ও উদয় ট্রেডার্স এর স্বত্বাধিকারী মো. এনামুল হক, শাহ কৃষি তথ্য পাঠাগারের প্রতিষ্ঠাতা মো. জাহাঙ্গীর আলম শাহ, রাজশাহী সিটি কলেজের সহকারী অধ্যাপক ডক্টর মো. আজিজুর রহমান, ওষুধ ম্যানেজার মো. নজরুল ইসলাম ।

অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জয়িতা নারী এবং সহ-সাধারণ সম্পাদক সেলিনা বেগম, সোসাইটির কার্যনির্বাহী কমিটির সদস্য মোঃ খাদেমুল ইসলাম, মোঃ মজিবর রহমান, শ্রী সুব্রত কুমার মন্ডল, ইয়াসমিন, আউয়াল আল ইসলাম, মোঃ জাহিদ হাসান, এছাড়া ও অন্যান্য সদস্যবৃন্দ।

বিশেষ করে বাংলাদেশ সোসাইটি উত্তরবঙ্গের রাজশাহী অঞ্চল হতে প্রাণীর এবং প্রাণী উপাদানের সঙ্গে ভোক্তাদের যোগসূত্র ঘটানোর জন্য তিন দিনব্যাপী একটি মেলার আয়োজনের পরিকল্পনা গ্রহণ করেন। দীর্ঘমেয়াদী ও কার্যকারী পরিকল্পনা হিসেবে সোসাইটি তার প্রতিষ্ঠাতা দিবস ৫ জানুয়ারিকে পালনের লক্ষ্যে সপ্তাহব্যাপী প্রাণিসম্পদ সেবা সপ্তাহ আয়োজনের বিষয়ে সিদ্ধান্ত নেন। এছাড়া বিভিন্ন দিবস,যেমন বিশ্ব ডিম দিবস, বিশ্ব ভেটেরিনারি দিবস যথাসময়ে পালনের বিষয়ে একমত পোষণ করেন।

আগামী ৪ রমজান সোসাইটির ইফতার মাহফিল ও বার্ষিক সাধারণ সভা আয়োজনের প্রস্তুতি গ্রহণ করেন। বিভিন্ন জেলা হতে সভায় আসায় সকলকে ধন্যবাদ জ্ঞাপন করে, সুন্দর বাংলাদেশ ও স্মার্ট প্রাণীসম্পদ উৎপাদনের সকলকে অংশ গ্রহনের আহ্বান জানিয়ে সভা শেষ করেন।