ডিএসকে কর্তৃক গাকের আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন

এগ্রিলাইফ২৪ ডটকম: গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়নাধীন পিকেএসএফ এর আর্থিক ও কারিগরি সহায়তায় পরিচালিত আরএমটিপি-পোল্ট্রি প্রকল্পের কার্যক্রম পরিদর্শন করেন “দুস্থ স্বাস্থ্য কেন্দ্র” (ডিএসকে) এর প্রতিনিধি দল।

রবিবার (১১ ফেব্রুয়ারী) গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়িত আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের কর্ম এলাকার বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেন ডিএসকে এর ২ জন কর্মকর্তা এবং ৪ জন উদ্যোক্তা । এর অংশ হিসেবে মিট প্রসেসিং প্লান্ট “পল্লী মিট” এবং বগুড়া সদরে শাখারিয়া ও গোকুল ইউনিয়নে স্থাপিত জৈব সার কারখানা “লিমা’স ড্রিম এগ্রো”, “জার্ম প্লাজম সেন্টার” এবং “অঙ্কুর কম্পোস্ট এন্ড এগ্রো ফার্ম” এর কার্যক্রম পরিদর্শনের সময় উদ্যোক্তাদের সাথে বিস্তারিত উৎপাদন ও ব্যবসায়িক পদ্ধতি সহ যাবতীয় তথ্য সংগ্রহ গ্রহণ করেন।

উক্ত প্রতিনিধি দলের নেতৃত্ব দেন আরএমটিপি পোল্ট্রি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক ডা. ঐশ্বর্য সৃষ্টি। তারা গাকের উদ্যোগে বাস্তবায়িত কর্মকান্ডের প্রশংসা করেন এবং পরিদর্শনে প্রাপ্ত শিক্ষা তাদের সংস্থার সংশ্লিষ্ট কার্যক্রমে অন্তর্ভুক্ত করার জন্য আশাবাদ ব্যক্ত করেন। একইসাথে ডিএসকের কর্ম এলাকায় উক্ত কার্যক্রমগুলো বাস্তবায়নের সময় যে কোন কারিগরি পরামর্শ ও সহায়তার জন্য জন্যও আগ্রহ প্রকাশ করেন।