আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ডিকেআইবি ও বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ-এর শ্রদ্ধাঞ্জলি নিবেদন

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ বুধবার (২১ ফেব্রুয়ারি ২০২৪) সকালে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে কেন্দ্রীয় শহীদ বেদীতে ডিপ্লোমা কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ এবং বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ এর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন কেন্দ্রীয় সভাপতি এবং মহাসচিব এটিএম আবুল কাশেম।

এসময় ডিকেআইবি সভাপতি বঙ্গবন্ধু ডিপ্লোমা কৃষিবিদ পরিষদ মহাসচিব এটিএম আবুল কাশেম সাংবাদিকদের বলেন, ১৯৫২ সালের এইদিনে রাষ্ট্রভাষা বাংলার দাবিতে আন্দোলনরত ছাত্রদের ওপর তৎকালীন পুলিশ নির্মমভাবে গুলিবর্ষণ করে। এতে কয়েকজন ছাত্র শহীদ হন। তাদের মধ্যে সালাম, বরকত, রফিক, শফিউর, জব্বার অন্যতম। তাই দিনটিকে শহীদ দিবস বলা হয়ে থাকে। আর ২০১০ সালে জাতিসংঘের সিদ্ধান্ত মোতাবেক প্রতিবছর একুশে ফেব্রুয়ারিকে সারাবিশ্বে 'আন্তর্জাতিক মাতৃভাষা দিবস' হিসেবে পালন করা হয়। তাই দিনটি বাঙালি জাতি ও বাংলা ভাষা ব্যবহারকারীদের জন্য গৌরবোজ্জ্বলের।

এরপর সংগঠনের পক্ষ থেকে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

শ্রদ্ধাঞ্জলি নিবেদনের সময় উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় নেত্রীবৃন্দ যথাক্রমে এটিএম আবুল কাশেম, মোঃ আলফাজ উদ্দিন, মোঃ সিকান্দার তালুকদার, মোঃ আবুল কাশেম, মোঃ জহির উদ্দিন মবু, সরকার মোঃ আবুল কালাম আজাদ , ফরহাদ আহমদ প্রমুখ।

আরো উপস্থিত ছিলেন জাতীয় কমিটির সম্মানিত নেতৃবৃন্দ এবং অর্থ সংগঠনের সম্মানিত সদস্যবৃন্দ ।