ময়মনসিংহ অঞ্চলের ফসল উৎপাদন পরিস্থিতি ও ২০২৪ -২০২৫ অর্থবছরের কর্মপরিকল্পনা শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত

কৃষিবিদ দীন মোহাম্মদ দীনু।। আজ সোমবার (১১ মার্চ ২০২৪ ) সকাল ১০টায় বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প (১ম সংশোধিত ) এর আওতায় ময়মনসিংহ অঞ্চলের ফসল উৎপাদন পরিস্থিতি ও ২০২৪ -২০২৫ অর্থবছরের কর্মপরিকল্পনা শীর্ষক কর্মশালা বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে ।কর্মশালাটি আয়োজন করেন, অতিরিক্ত পরিচালকের কার্যালয়, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, ময়মনসিংহ অঞ্চল এবং বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প (১ম সংশোধিত ) ডিএই।

অনুষ্ঠানে ভার্চ্যুয়ালী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ,খামারবাড়ি ঢাকা এর মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস এবং প্রধান পৃষ্ঠপোষক হিসাবে ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর এর সদস্য বিশেষজ্ঞ পুল প্রফেসর ড এম.এ.সাত্তার মন্ডল। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউট ব্রি এর মহাপরিচালক প্রফেসর ড মো:শাহজাহান কবীর ,বাংলাদেশ পরমানু কৃষি গবেষণা ইনস্টিটিউট (বিনা) মহাপরিচালক ড.মির্জা মোফাজ্জল ইসলাম।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর ময়মনসিংহ এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ আবু মো: এনায়েত উল্লাহ এর সভাপতিত্বে প্রকল্পের কার্যক্রম উপস্থাপন করেন প্রকল্প পরিচালক , বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের ফসলের নিবিড়তা বৃদ্ধিকরণ প্রকল্প ,কৃষিবিদ মোহাম্মদ জিয়াউর রহমান ।

অনুষ্ঠানে নারস ভূক্ত বিভিন্ন গবেষণা ইনস্টিটিউট এর প্রতিনিধি, বৃহত্তর ময়মনসিংহ অঞ্চলের বিভিন্ন পর্যায়ের কৃষি কর্মকর্তাবৃন্দসহ কৃষক ও আমন্ত্রিত অতিথিবৃন্দ উপস্থিত ছিলেন।

কর্মশালায় ২০২৪ --২০২৫-এর লক্ষমাত্রা অর্জনের ওপর বিশেষ গুরুত্ব দেয়া হয় এবং বিশেষ দিক নির্দেশনা প্রদান করা হয়।এছাড়া কর্মশালায় আগত কৃষকগণ এই প্রকল্পের মাধ্যমে তারা কিকি সুবিধা পাবে তা জানতে পেরেছে।তারা এপ্রকল্পের কারনে এলাকার কৃষির আমুল পরিবর্তন ও আধুনিকতার ছোয়া লেগেছে বলেও মতামত দেন।