আগামীকাল থেকে রাজধানীতে তিনদিনব্যাপি আন্তজার্তিক পোল্ট্রি শো শুরু হচ্ছে

রাজধানী প্রতিনিধি: আগামীকাল বৃহস্পতিবার (১৬ মার্চ) থেকে ঢাকায় শুরু হচ্ছে ৩ দিন ব্যাপী উপমহাদেশের সবচেয়ে বড় আন্তজার্তিক পোল্ট্রি (শো) প্রদর্শনী। প্রদর্শনীতে প্রবেশে অনলাইনে রেজিস্ট্রেশন করা যাবে বিনামূল্যে। পোল্ট্রি’র স্থানীয় ও আন্তর্জাতিক মানের খামারি, উদ্যোক্তা, ব্যবসায়ীদের এ মিলন মেলায় প্রবেশের জন্যে করতে হবে অনলাইনে রেজিস্ট্রেশন। সবার জন্য উন্মুক্ত এই প্রদর্শীর রেজিস্ট্রেশন ইতিমধ্যে শুরু হয়েছে ৷ অনলাইনে রেজিস্ট্রেশনের লিংক: https://www.wpsa-ips.com/registration.php

আয়োজকরা জানান, এবার আগামী ১৬, ১৭ ও ১৮ মার্চ ২০২৩ ওয়ার্ল্ড’স পোল্ট্রি সায়েন্স অ্যাসোসিয়েশন (ডব্লিউ.পি.এস.এ) বাংলাদেশ শাখার উদ্যোগে ঢাকার বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (আইসিসিবি) অনুষ্ঠিত হবে ‘ইন্টারন্যাশনাল পোল্ট্রি শো’২০২৩। শো' তে প্রযুক্তি, পন্য ও সেবার সবকিছুই থাকবে।

এদিকে এ মেগা ইভেন্টকে সফল করতে আয়োজকরা ব্যস্ত সময় পার করছেন। ইতিমধ্যে গতকাল ১৪ই মার্চ এবং আজ ১৫ মার্চ তারা সফলভাবে আন্তর্জাতিক সেমিনারটি সমাপ্ত করেছেন। আগামীকাল সকাল দশটায় কৃষি মন্ত্রী ডঃ মোঃ আব্দুর রাজ্জাক এমপি প্রদর্শনীটির আনুষ্ঠানিক উদ্বোধন করবেন।

১২ তম আন্তজার্তিক পোল্ট্রি শো'র ভেন্য ম্যানেজমেন্ট (এক্সিবিশিন) কমিটির আহবায়ক এবং ওয়াপসপ-বিবি'র সহ-সভাপতি জনাব জাহিদুল ইসলাম জানান, এবার ৫ টি মহাদেশের ২০ টি দেশ থেকে ১৭০ টি এক্সিবিটরদের ৬০০ টির অধিক স্টল থাকছে প্রদর্শনীতে। বিশ্বের পোল্ট্রি সেক্টরের কোথায় কি হচ্ছে, তার সবকিছুই স্টল ভিজিটের মাধ্যমে দর্শনার্থীরা জানতে পারবেন।

উল্লেখ্য, আন্তর্জাতিক এই প্রর্দশনীর প্রস্তুতি, পোল্ট্রি শো ও সেমিনার উপলক্ষে পোল্ট্রি সেক্টরের বিশেষ তথ্য, লেখা, পরামর্শ প্রতি মুহুর্তে সবার আগে প্রচার করছে কৃষি বিষয়ক জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল এগ্রিলাইফ টুয়েন্টিফোর ডটকম। প্রদর্শনী সম্পর্কিত যে কোন তথ্য সবার আগে পেতে ও পরামর্শ দিতে ভিজিট করুন www.agrilife24.com এ।