গ্রাম উন্নয়ন কর্ম (গাক) ও উইন এগ্রো লিমিটেড এর মাঝে আলোচনা সভা অনুষ্ঠিত

এগ্রিলাইফ২৪ ডটকম: আজ ১৮ মে রোজ বৃহস্পতিবার গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর জৈবসার কারখানা উদ্যোক্তাদের পণ্য বাজারজাতকরণের লক্ষ্যে গাক ও উইন এগ্রো লিঃ এর মাঝে একটি আলোচনা সভা উইন এগ্রো লিঃ এর কনফারেন্স হলে অনুষ্ঠিত হয়েছে।

উইন এগ্রো লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক মোঃ জাকিউল ইসলাম এর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় অংশগ্রহণ করেন গাক আরএমটিপি প্রকল্পের আওতাভুক্ত জৈবসার উৎপাদনকারী অভিজ্ঞ উদ্যোক্তাগণ। সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গ্রাম উন্নয়ন কর্ম (গাক) এর আরএমটিপি পোল্ট্রি ও ডেইরি প্রকল্পের প্রকল্প ব্যবস্থাপক মোঃ রহমত আলী ও ডা.জিয়াউর রহমান। এসময় উইন এগ্রো লিঃ এর পক্ষে বক্তব্য প্রদান করেন পরিচালক উম্মে সালমা সরকার, মোঃ আহসানুল কবির (পরামর্শক ও পরিচালক-অপারেশন্স), এ.এইচ.এম নুরুল ইসলাম খান (পরিচালক-প্রশাসন) এবং এ.কে.এম জাহিদুল বারী (পরিচালক-ফ্যাক্টরি অপারেশন্স)।

আলোচনা পর্বে অংশ নিয়ে উদ্যোক্তারা তাদের জৈবসার কারখানার বিভিন্ন সমস্যা ও অভিজ্ঞতার কথা তুলে ধরেন। একই সাথে তাদের উৎপাদিত সার বিক্রির ব্যবসায়িক প্রসার ও সহজীকরণের জন্যও তাদের অভিমত ব্যক্ত করেন। পল্লী কর্ম-সহায়ক ফাউন্ডেশন ও আন্তর্জাতিক কৃষি উন্নয়ন তহবিল (IFAD)--এর অর্থায়নে গ্রাম উন্নয়ন কর্ম (গাক) কর্তৃক বাস্তবায়নাধীন আরএমটিপি প্রকল্পের কারিগরি সহায়তায় উইন এগ্রো লিঃ ও গাকের জৈবসার কারখানা উদ্যোক্তাদের সমন্বয়ে ত্রিপাক্ষিকভাবে সর্বোৎকৃষ্ট গুণগত মানের জৈব সার উৎপাদন ও বাজারজাতকরণের মাধ্যমে ভোক্তা পর্যায়ে পৌঁছে দেওয়ার লক্ষ্যে ভবিষ্যত কর্ম পরিকল্পনা গ্রহণ করা হয়।

এসময় গাক-আরএমটিপি পোল্ট্রি প্রজেক্টের মনিটরিং এন্ড রেজাল্ট ম্যানেজমেন্ট অফিসার মোঃ জাওয়াদুল করিম সহ গাক ও উইন এগ্রো লিঃ এর আরো অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন। উক্ত আলোচনা সভাটি উপস্থনায় ছিলেন মোঃ এহসানুল কবীর, মার্কেট লিংকেজ অফিসার-গাক আরএমটিপি পোল্ট্রি।