বরিশালে স্মলহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্টের কর্মশালা অনুষ্ঠিত

নাহিদ বিন রফিক (বরিশাল): বরিশালে স্মলহোল্ডার এগ্রিকালচারাল কম্পিটিটিভনেস প্রজেক্টের (এসএসিপি) কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ নগরীর শিল্পকলা একাডেমির হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের (ডিএই) মহাপরিচালক বাদল চন্দ্র বিশ্বাস। বিশেষ অতিথি ছিলেন প্রশিক্ষণ উইংয়ের পরিচালক মো. খায়রুল আলম প্রিন্স এবং প্রকল্প বাস্তবায়ন ও আইসিটি উইংয়ের পরিচালক মো. রেজাউল করিম।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ডিএই বরিশাল অঞ্চলের অতিরিক্ত পরিচালক (ভারপ্রাপ্ত) ড. মোহাম্মদ নজরুল ইসলাম শিকদার। স্বাগত বক্তব্য রাখেন এসএসিপি প্রজেক্টের প্রকল্প পরিচালক ড. মুহাম্মদ এমদাদুল হক।

উল্লেখ্য, প্রকল্পটি উপকূলীয় এলাকায় জলবায়ুর বিরুপ প্রভাবকে বিবেচনায় নিয়ে কাজ করছে। আর তা ডিএই, বিএআরআই, বিএডিসি এবং কৃষি বিপণন অধিদপ্তরের যৌথ ব্যবস্থাপনায় বাস্তবায়ন হচ্ছে। উচ্চফলনশীল ও উচ্চমূল্যের ফসলের জাত ও প্রযুক্তির উদ্ভাবন, সম্প্রসারণ ও বিপণন করাই এর মূল উদ্দেশ্য। পাশাপাশি প্রকল্প এলাকায় কৃষিতে সেচ ব্যবস্থাপনার উন্নয়নের মাধ্যমে ফসলের আশানুরূপ উৎপাদন নিশ্চিত করা। কর্মশালায় কৃষি সংশ্লিষ্ট বিভিন্ন প্রতিষ্ঠানের দুইশতাধিক কর্মকর্তা অংশগ্রহণ করেন।